বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে দুইদিনব্যাপী মাছের মেলা

নিজস্ব প্রতিবেদকঃ কথায় আছে আমরা মাছে-ভাতে বাঙ্গালী, তবে এখন মাছের দাম অনেক ক্ষেত্রেই সাধারন ক্রেতাদের ধরাছোয়ার থাকে বাইরে। বাজারের এমন ত্রাহি অবস্থার মধ্য পৌষ সংক্রান্তি উপলক্ষ্যে বিয়ানীবাজার পৌরশহরে শুরু হয়েছে দুইদিনব্যাপী মাছের মেলা।

পৌরশহরের কিচেন মার্কেটে অবস্থিত মাছবাজার এমনিতেই থাকে সরগরম, তবে মেলাকে কেন্দ্র করে বিপুল প্রজাতির মাছ নিয়ে বসেছেন মাছ ব্যবসায়ীরা। বিশাল আকৃতির মাছের সাথে রয়েছে সব ধরনের মাছ। মেলা নিয়ে মাইকিং করে প্রচারনা চালানো হচ্ছে। মাছ ব্যবসায়ীরা বলছেন মেলায় আসা ক্রেতারা যে যার সাধ্যমতে মাছ কিনে নিয়ে যাচ্ছেন। মোটামুটি বিকিনিকি চলছে। তবে আশানুরুপ ক্রেতা আসছেনা এখনও বাজারে। বিক্রেতাদের ধারনা বুধবার ও বৃহস্পতিবার মেলা জমে উঠবে।

প্রতিটি মাছের দোকানে বিভিন্ন জাতের বড় আকারের মাছ সাজিয়ে বসেন মাছ বিক্রেতারা। মেলায় সর্বোচ্চ ১৬ কেজি ওজনের কাতলা, বোয়াল, , ঘাগট, সউল, রুই, ঘাসকাপ, কই, মাগুর, টেংরা, পুঁটি ও জাতীয় মাছ ইলিশসহ বিভিন্ন জাতের মাছ। তবে ক্রেতাদের দাবী এখনও মাছের বাজার চড়া। দেখছেন আস্তে আস্তে দেখেশুনে মাছ কিনবেন।

বিয়ানীবাজারের মৎস্য ব্যবসায়ী সমিতির আয়োজনে এ মেলা আজ বুধবার শুরু হয়েছে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত চলবে। তবে করোনা প্রকোপের এসময় সবাইকে সচেতন হয়ে বাজারে উপস্থিত থাকতে বলছেন এখানকার সচেতন মানুষ।

Back to top button