বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে শুরু হচ্ছে তিনদিনের মেয়র সাহিত্য সংস্কৃতি ও নাট্য উৎসব

বিয়ানীবাজারঃ বিয়ানীবাজারে আগামী ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে মেয়র সাহিত্য সংস্কৃতি ও নাট্য উৎসব। আগামী ১৩ ফেব্রুয়ারি এই উৎসবের শুভ উদ্বোধন করবেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরসভা হলরুমে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় মেয়র সাহিত্য সংস্কৃতি ও নাট্য উৎসব উদযাপন কমিটির পক্ষ থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

উৎসব উদযাপন কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে ও এনাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর। বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার প্যানেল (মেয়র-২) কাউন্সিলর নাজিম উদ্দিন ও বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি সজীব ভট্টাচার্য।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিয়ানীবাজারের অতীত ইতিহাস ঐতিহ্য এবং সাহিত্য সংস্কৃতির পটভূমির কথা স্মরণ করে মেয়র মো. আব্দুস বলেন আজও আমাদেরকে সেই ঐতিহ্য ধরে রাখা এবং সাহিত্য সংস্কৃতি ও নাট্য চর্চা যাতে জিইয়ে রাখা যায়, সেদিকে আপনাদের আগাতে হবে। আমরা ইতিমধ্যে একটি প্রকল্পে সাহিত্য সংস্কৃতি ও নাট্যচর্চার জন্য একটি অডিটোরিয়াম করার জন্য প্রস্তাব মন্ত্রণালয়ে প্রেরণ করেছি। উক্ত প্রকল্প অনুমোদনের প্রক্রিয়ায় রয়েছে।

সভার শুরুতেই উৎসব উদযাপন কমিটির আহবায়ক আব্দুল ওয়াদুদ সাংবাদিকদের সামনে উৎসব সূচি ঘোষণা করেন। উৎসবে পথনাটক ও মঞ্চ নাটক, সঙ্গীত, আবৃত্তি, নৃত্য ও নৃত্য নাট্য পরিবেশন করবে ঢাকাসহ সিলেট, বড়লেখা ও বিয়ানীবাজারের ৬টি সংগঠন।

ভাষার মাস হওয়ায় উৎসবে বইমেলারও আয়োজন করা হবে বলে জানানো হয়। সাংবাদিকসহ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজারের সাহিত্য সংস্কৃতি ও নাট্যকর্মীবৃন্দ।

Back to top button