অপরাধ চিত্র

প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেল, দম্পতি গ্রেফতার

প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেলের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড় থেকে এক দম্পতিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। গ্রেফতার স্বামী শাহারুখ করিম অনিক (৩৪)ও স্ত্রী আসমানী আক্তার (৩০) নিজ বাড়িতে টর্চার রুম তৈরি করে দীর্ঘদিন থেকে এই কাজ করতো বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার র‌্যাব-১৩ রংপুরের সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ জানান, নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বাসা ভাড়া নিয়ে গ্রেফতার স্বামী শাহারুখ করিম অনিক ও স্ত্রী আসমানী আক্তার একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে প্রথমে বিভিন্ন বয়সী পুরুষদের টার্গেট করতো। পরে আসমানী তাদের সাথে মোবাইল ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে প্রেমের ফাঁদে ফেলে ওই বাড়িতে য়ে ঘনিষ্ট হতেন। বিশ্বাস অর্জনের পর ওই বাড়িতে নিয়ে অবৈধ মেলামেশার পাশাপাশি অগোচরে ছবি ভিডিও করে জিম্মি করতেন। পরে সেগুলো নেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে শুরু হতো ব্ল্যাক মেইলিং। শুরু হতো টাকার লেনদেন। চাহিদা অনুযায়ী টাকা দিতে ব্যর্থ হলে টর্চার রুমে চলতো নির্যাতন। একপর্যায়ে স্ট্যাম্পে জোর করে সই নিয়ে দীর্ঘ মেয়াদে শুরু হতো টাকা আদায়। এভাবে চক্রটি লাখ লাখ টাকা প্রতি মাসে হাতিয়ে নিতো।

র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, এ ধরনের একাধিক অভিযোগের ভিত্তিতে সোমবার নগরীর গ্রান্ড হোটেল মোড় এলাকায় ওই দম্পতির নিজ বাসায় অভিযার চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় ওই বাড়ির ষষ্ঠ তলায় একটি টর্চার রুম পাওয়া যা। সেখান থেকে দুটি চাপাতি, ইলেকট্রিক শর্কের তার, মাদক সেবনের সরঞ্জামাদি, হাতুড়ি, ছুরি, স্ট্যাম্প, ভিডিও ধারণের দুইটি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, তারা এ ধরনের অপরাধের বিষয়টি কিভাবে করতো তার পুরো বর্ণনা দিয়েছে। তাদের চক্রের সদস্যদের নামও পাওয়া গেছে। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।

Back to top button