অপরাধ চিত্র

দুবাইফেরত যুবকের পেশা এখন মোটরসাইকেল চুরি

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে চাকরি করতেন সাদ্দাম হোসেন (২৮) নামের এক বাংলাদেশি যুবক। সেই যুবকই দেশে ফিরে হাত পাকালেন চৌর্যবৃত্তিতে। একাধিক গ্রুপ তৈরি করে বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলো বিক্রি করাই এখন তার পেশা। গতকাল রোববার সেই যুবককে তার এক সহযোগীসহ কক্সবাজারের মহেশখালী এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার সাদ্দাম নিজেই এসব তথ্য জানিয়েছেন।

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকা থেকে সম্প্রতি মোটরসাইকেল চুরি যাওয়ার ঘটনায় করা এক মামলায় তদন্তে নেমে সাদ্দামকে গ্রেফতার করে পুলিশ। এসময় তার সহযোগী মো. খায়রুল আমিনকেও (৩১) গ্রেফতার করা হয়।

সাদ্দাম কক্সবাজারের মহেশখালী উপজেলার বাদশা মিয়ার ছেলে। একই উপজেলার মৃত নুর আহম্মদের ছেলে খায়রুল।

পুলিশ জানায়, গত ৩ ডিসেম্বর রাত পৌনে ১২টা থেকে পরদিন সকাল ৭টার মধ্যে কোতোয়ালি থানা এলাকার ইকবাল ভিলার সামনের ফাঁকা জায়গা থেকে এক ব্যক্তির মোটরসাইকেল চুরি যায়। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে কোতোয়ালি থানায় সংশ্লিষ্ট ধারায় একটি মামলা করেন। মামলার তদন্তভার পান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পরিদর্শক (এসআই) সুকান্ত চৌধুরী।

তদন্তের একপর্যায়ে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গত রোববার মহেশখালীতে আসামির অবস্থান শনাক্ত করা হয়। এরপরই উপজেলার পানিরছড়া এলাকায় অভিযান চালিয়ে সাদ্দাম ও খায়রুলকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া সেই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বলেন, গ্রেফতার আসামিদের মধ্যে সাদ্দাম দুবাই থেকে দেশে ফিরে চৌর্যবৃত্তি নেয়। তাদের চক্রে বেশ কয়েকজন সদস্য রয়েছে। যাদের নাম-ঠিকানা আমরা সংগ্রহ করেছি। শিগগির অভিযান চালিয়ে তাদেরও গ্রেফতার করা হবে।

এদিকে চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে দুই আসামিকে সোমবার আদালতে পাঠানো হয়েছে।

Back to top button