মৌলভীবাজারবড়লেখা

বিজয়ের ছুটিতে মাধবকুণ্ডে পর্যটকের ভিড়

আশফাক জুনেদ,বড়লেখাঃমৌলভীবাজারের বড়লেখায় দেশের সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুণ্ডে পর্যটকদের ভিড় জমেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে একসাথে টানা তিনদিন সরকারি ছুটি থাকায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা মাধবকুণ্ডে ছুটে আসছেন। প্রকৃতির অনিন্দ্য সুন্দর মাধবকুণ্ড জলপ্রপাতের সৌন্দর্য উপভোগ করতে গত তিন দিনে কয়েক হাজার পর্যটক মাধবকুণ্ড ভ্রমন করেছেন বলে জানিয়েছেন বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস।

তিনি জানান, দেশে করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন মাধবকুণ্ড বন্ধ থাকায় পর্যটকেরা মাধবকুণ্ড ভ্রমন করতে পারেননি। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে মাধবকুণ্ড খুলে দেওয়া হয়৷ এরপর থেকে মাধবকুণ্ডে প্রাণ ফিরতে শুরু করে। কিন্তু আগের মতো তেমন পর্যটক সমাগম হয়নি। গত ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশে ৩দিনের ছুটি থাকায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে পর্যটকেরা মাধবকুণ্ড ভ্রমন করতে আসেন।

এদিকে গতকাল শনিবার সরেজমিনে মাধবকুণ্ডে গিয়ে দেখা যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে শত শত পর্যটক মাধবকুণ্ডে বেড়াতে এসেছেন। পর্যটকদের পদচারণায় মুখরিত পুরো মাধবকুণ্ড এলাকা। বন্ধু বান্ধব পরিবার পরিজন নিয়ে অনেকে বেড়াতে এসেছেন। প্রবাস থেকে দেশে এসেছেন এমন অনেক পর্যটক মাধবকুণ্ড ভ্রমনে এসেছেন। দল বেধে সবাই ছবি তুলছেন। কেউবা আবার অবাক দৃষ্টিতে মাধবকুণ্ডে অবারিত ঝর্ণা ধারা উপভোগ করছেন। শিশু কিশোরেরা সেলফি তুলতে ব্যস্ত।

ঢাকা থেকে আসা আব্দুর রহমান নামের এক পর্যটক জানান, ‘তিনি ব্যাংকে চাকরি করেন। এবার বিজয় দিবসে তিন দিনের ছুটি থাকায় সিলেটে বেড়াতে এসেছেন । সিলেটের বেশ কয়েকটি পর্যটন স্পট ঘুরে এবার এসেছেন মাধবকুণ্ড ঘুরতে৷ মাধবকুণ্ডের সৌন্দর্য তাকে মুগ্ধ করেছে। প্রথমবার মাধবকুণ্ডে আসতে পেরে তার ভালো লাগছে।

মাছুমা জান্নাত নামের সিলেটের এক পর্যটক জানান, তিনি একজন সরকারি চাকুরীজীবি। ঈদ ছাড়া তেমন একটা ছুটি পাওয়া যায়না। এবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তিনদিনের সরকারি ছুটি পাওয়া গেছে। তাই তিনি পরিবার নিয়ে মাধবকুণ্ডে বেড়াতে এসেছেন। আগে থেকে মাধবকুণ্ডের অনেক পরিবর্তন হয়েছে বলেও জানান এই সরকানি চাকুরিজীবী।

Back to top button