ওসমানীনগর

ওসমানীনগরে বৃদ্ধাকে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ

নিউজ ডেস্ক- সিলেটের ওসমানীনগরে এক বৃদ্ধাকে (৬০) বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ওই বৃদ্ধা গতকাল সোমবার দুপুরে চারজনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। নির্যাতনের ছবি ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বৃদ্ধা। পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।

অভিযুক্তরা হলেন, উপজেলার তাজপুর ইউনিয়নের লামাপাড়া গ্রামের সাহেদ মিয়ার ছেলে জসিম (২৪) ও জাবেদ (২৭) এবং উমরপুর ইউনিয়নের বড় ইসবপুর গ্রামের ছালেহ মিয়ার ছেলে সুমন মিয়া (৩২) ও তোফায়েল (২২)।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, উপজেলার উমরপুর ইউনিয়নের হতদরিদ্র ওই বিধবা বৃদ্ধা বিভিন্ন মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। একমাত্র মেয়ের বিয়ে ও একমাত্র ছেলের চাকরি সূত্রে অন্যত্র থাকায় ওই বৃদ্ধা একাই বাড়িতে থাকেন।

গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে জসিম ওই বৃদ্ধার বাড়িতে গিয়ে তার (বৃদ্ধার) ভাইয়ের ছেলে রাবেলের পরিচয় দিয়ে ঘরের দরজা খুলতে বলেন। দরজা খুলতেই জসিমসহ অন্য অভিযুক্তরা বৃদ্ধাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে বিবস্ত্র করে কিল-ঘুষি মারতে থাকেন। এরপর হাত, পা ও মুখ বেঁধে পালংয়ের উপর ফেলে রাখে। পরে বৃদ্ধার ঘর থেকে দুটি ছাগল, সৌর বিদ্যুতের ব্যাটারিসহ প্রায় ৩০ হাজার টাকার মালামাল নিয়ে যায় তারা।

ওই বৃদ্ধা জসিমকে চিনতে পারলে জসিম নিজের সাথে থাকা মুঠোফোন দিয়ে বৃদ্ধার বিবস্ত্র ছবি তুলে ঘটনাটি কাউকে বলতে নিষেধ করেন। কারো কাছে বিষয়টি প্রকাশ করলে ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ারও হুমকি দেন। নির্যাতিতা ওই বৃদ্ধা বলেন, ঘটনার পর রাত সাড়ে ১২টার দিকে আমি প্রায় আধা মাইল দূরে আমার মেয়ের বাড়িতে চলে আসি। পরে মেয়েকে নিয়ে ইউি সদস্যের বাড়িতে গিয়ে তাকে সব খুলে বলি এবং শারীরিক নির্যাতনের চিহ্ন দেখিয়ে সিলেটের এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসা গ্রহণ করি। পরে ইউপি সদস্য এ বিষয়ে কিছু করতে পারবেন না জানালে আমি থানায় গিয়ে অভিযোগ দায়ের করি।

এ প্রসঙ্গে উমরপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আমিরুল ইসলাম শিকদার বলেন, ‘ওই মহিলা আমার কাছে এসেছিলেন সালিশ নিয়ে। কিন্তু বিবাদীদের পরিবার পুরো বিষয়টি অস্বীকার করায় এখনও কোনো সমাধানে যেতে পারিনি।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাঈন উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে ওই মহিলা দুইবার দুইভাবে অভিযোগ দেওয়ায় বিষয়টি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। অধিকতর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button