আন্তর্জাতিক

লন্ডনে পু’লিশের ছদ্মবেশে চু’রি করতেন এই সিরিয়াল চো’র

নিউজ ডেস্ক- পেশাদার চো’র, যার নে’শাই চু’রি করা, অ’ভিনব পন্থায় বেশ কিছুদিন ধরে সফলভাবে চু’রি করে আসছিলেন তিনি। শেষ পর্যন্ত ৩৮ বছর বয়সী এই ‘সিরিয়াল চো’র’ পু’লিশের হাতে ধ’রা পড়ার পর ৯ বছর ১০ মাসের কারাদ’ণ্ডে দ’ণ্ডিত হয়।

ডেভিড কেরিগান নামের এই চো’র ১২টি চু’রি এবং বর্ণবাদী সহিং’স আচরণের জন্য শুক্রবার (২৬ নভেম্বর) স্নারেসব্রুক ক্রাউন কোর্টে দোষী সাব্যস্ত হয়।

আ’দালতের শুনানিতে জানা যায়, কেরিগানের শিকার ৬১ থেকে ৯৬ বছর বয়সী বয়স্ক ও শারীরিকভাবে দুর্বল মানুষ, গোটা লন্ডনজুড়ে সে এই অ’পকর্ম ঘটিয়ে চলেছে ৪ এপ্রিল ২০২০ থেকে ২ আগস্ট ২০২০-এর মধ্যবর্তী সময়ে।

বয়স্ক ভুক্তভোগীদের বলতেন যে তিনি একজন পু’লিশ অফিসার। তারপরে তিনি তাদের কাছে একটি বানোয়াট গল্প বলতেন যে দুজন লোককে চু’রির সম্পত্তিসহ গ্রে’প্তার করা হয়েছে এবং তাদের বাড়ি থেকে কোনও জিনিস চু’রি হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য ভিতরে যেতে বলবেন।

তার শিকারেরা জেগে ওঠে এবং তাকে আমন্ত্রণ জানায়, তাকে তাদের বাড়িতে অবাধ রাজত্ব করার অনুমতি দেয় যেখানে সে চু’রি করার জন্য ঘরগু’লি অনুসন্ধান করবে। কখনও কখনও তিনি ভুক্তভোগীদের জিজ্ঞাসা করতেন তারা তাদের নগদ কোথায় রেখেছেন যাতে চু’রির কাজটি আরও সহ’জ হয়।

Back to top button
error: Alert: Content is protected !!