আন্তর্জাতিক

বৃটেনে ভ’য়াবহ অমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্তের দিনে ১৩১ জনের মৃ’ত্যু

নিউজ ডেস্ক- ব্রিটেনে করো’নার মা’রাত্মক অমিক্রন ভ্যারিয়ান্ট শনাক্তের দিনে ১৩১ জ্ন মৃ’ত্যুবরণ করেছেন। দেশটিতে ২৪ ঘন্টায় করো’নায় নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৩৯,৫৬৭ জন। এনিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১লাখ ১০ হাজার ৪০৮ জন। বর্তমানে হাসপাতা’লে ভর্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২৫ জন।

এ পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৬৪৫ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ কোটি ৬২ লাখ ৭৮ হাজার ২৩০ জন। বুষ্টার ডোজ নিয়েছেন ১ কোটি ৭১ লাখ ৩০ হাজার ৮৫১ জন।

উল্লেখ্য, বৃটেনে শনাক্ত হলো করো’নাভাই’রাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট। শুক্রবার দেশটি নিশ্চিত করেছে, দক্ষিণ আফ্রিকা ভ্রমণের সঙ্গে স’ম্পর্কিত দু’জনের দেহে করো’নার এই ভ্যারিয়েন্ট শনাক্ত করা হয়েছে। এর আগে এ ভ্যারিয়েন্ট থেকে বাঁচতে বৃটেন আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় ৬ দেশকে লাল তালিকায় যু’ক্ত করে। আল-জাজিরার খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত বিশ্বের কমপক্ষে ৪ দেশে এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতরাতের শেষ দিকে আমা’র সঙ্গে ‘ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সি’ যোগাযোগ করে। আমাকে জানানো হয় যে, বৃটেনে অন্তত দু’জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। এরমধ্যে একজন চেমসফোর্ডে এবং অন্যজন নটিংহামে। আম’রা তাৎক্ষণিকভাবে ওই দু’জনকে আইসোলেশনে পাঠিয়ে দিয়েছি এবং কন্টাক্ট ট্রেসিং অব্যাহত রয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!