মৌলভীবাজারবড়লেখা

নৌকার বিদ্রোহী প্রার্থীদের পিছনে বিএনপি-জামায়াত!

আশফাক জুনেদ, বড়লেখাঃ

মৌলভীবাজারের বড়লেখায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীদের পিছনে প্রকাশ্যে এবং অপ্রকাশ্যে বিএনপি এবং জামায়াতের নেতা কর্মীরা কাজ করছেন। বিদ্রোহী প্রার্থীদের বিভিন্ন মিছিল পথসভা ও গনসংযোগে তারা অংশগ্রহণ করছেন বলে জানা গেছে।

এদিকে উপজেলায় ১০ ইউনিয়নের মধ্যে ৫টিতে বিএনপি এবং ১ টিতে জামায়াতের স্বতন্ত্র প্রার্থী থাকলেও তাদের পক্ষে বিএনপি জামায়াতের তেমন কাউকে মাঠে কাজ করতে দেখা যায়নি। নিজেদের দলের প্রার্থীর পক্ষে কাজ না করে রাজনৈতিক প্রতিপক্ষের বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপি ও জামায়াতের অনেক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর, দাসের বাজার, বর্ণি, দক্ষিণ শাহবাজপুর এবং তালিমপুর ইউনিয়নে বিএনপি ও জামায়াতের নেতা কর্মীরা প্রকাশ্যে এবং অপ্রকাশ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের সাথে নির্বাচনী প্রচার প্রচারনায় অংশগ্রহণ করছেন। উপজেলা বিএনপি-জামায়াত নেতৃবৃন্দ থেকে শুরু করে ওয়ার্ড বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ পর্যন্ত ভোটের মাঠে কাজ কাজ করছেন। রাজনৈতিক প্রতিপক্ষের বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় এনিয়ে দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে ক্ষোভ জানিয়ে অনেকেই বলেছেন, ‘নৌকার বিদ্রোহী প্রার্থীর সভায় অনেক জায়গায় বিএনপি নেতা কর্মীরা ভোট প্রার্থনা করছেন। তারা আবার অনেকে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের নেতা। তাদের দল প্রেম আর আনুগত্য দেখে আমরা কষ্ট পেয়েছি৷

এ বিষয়ে বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ বলেন, ‘যেহেতু প্রতিক নিয়ে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি। সে হিসাবে বিএনপির কেউ যদি কোন প্রার্থীর পক্ষে কাজ করে তাহলে এটা তার ব্যক্তিগত বিষয়। নির্বাচন বিষয়ে বিএনপির পক্ষ থেকে কোন নির্দেশনা নেই।

Back to top button