মৌলভীবাজার

দশ বছরের অপেক্ষার অবসান হতে চলেছে শ্রীমঙ্গল পৌরবাসীর

নিউজ ডেস্কঃ নানা জটিলতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌলভীবাজার জেলার চা ও পর্যটন শিল্প সমৃদ্ধ শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন। প্রস্তাবিত পৌর এলাকার নাগরিকদের বঞ্চিত রেখেই অবশেষে হচ্ছে এ নির্বাচন। আগামীকাল ২৮ নভেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।

শ্রীমঙ্গল পৌরসভার মোট ভোটার ২০ হাজার ৯৪ জন। দীর্ঘ ১১ বছর পর শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই হেভিওয়েট প্রার্থী। সাধারণ ভোটারা যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করবেন বলে জানান।

তিন বারের নির্বাচিত বর্তমান পৌর মেয়র ও বিএনপি নেতা মো. মহসিন মিয়া মধু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিকূলতার মাঝেই পৌরবাসীর সেবা করেছেন বলে জানান বর্তমান মেয়র।

অপরদিকে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতা করছেন শ্রীমঙ্গল দ্বারিকা পাল মহিলা কলেজের অধ্যক্ষ ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক। উন্নয়ন বঞ্চনা ও মানুষের দুর্ভোগ নিয়ে বর্তমান মেয়রের বিরুদ্ধে সোচ্চার সৈয়দ মনসুরুল হক।

এদিকে মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে আছেন মো. আছাদ উদ্দিন নামের এক ব্যবসায়ী।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, দীর্ঘ ১১ বছর পর শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটারদেরকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট প্রদান বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে বলেও জানান তিনি।

৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত ৩ ওয়ার্ডে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Back to top button