রাজনীতি

তোফায়েলের উল্টো কথা বললেন সুলতান

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদের বক্তব্যের প্রতিক্রিয়ায় গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্ম’দ মনসুর আহমেদ বলেছেন, বাংলাদেশে সব গ্রাম শহরে পরিণত হয়নি।

বুধবার (২৪ নভেম্বর) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

এর আগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের প্রবীণ নেতা ও উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ সরকারের উন্নয়নের কথা বলতে গিয়ে বলেন, বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে।

পরে সুলতান মনসুর তার বক্তব্যের এক পর্যায়ে তোফায়েল আহমেদের বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেন। তবে এ সময় তোফায়েল আহমেদ অধিবেশনে উপস্থিত ছিলেন না।

সুলতান মনসুর বলেন, তোফায়েল আহমেদ বলেছেন—বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে। আসলে আমি বলবো, বাংলাদেশের সব গ্রাম শহর হয় নাই। তোফায়েল ভাই চলে গেছেন। তোফায়েল আহমেদ ডাকুসর ভিপি ছিলেন। আমাকেও নেত্রী (শেখ হাসিনা) ডাকসুর ভিপি বানিয়েছিলেন, ছাত্রলীগের সভাপতি বানিয়েছিলেন। তোফাযেল আহমেদ যে সুযোগ-সুবিধা পেয়েছেন, সেই সুযোগ দিয়ে তিনি তার গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন। আম’রা সেই সুযোগ পাইনি। আমাদের গ্রামকে শহরে রূপান্তরিত করতে পারিনি। বাংলাদেশের সব গ্রামকে শহরে পরিণত করতে হবে।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও হুসাইন মুহম্ম’দ এরশাদের সমালোচনা করে তিনি বলেন, জিয়াউর রহমান এরশাদকে আর্মি চিফ অব স্টাফ করেছিলেন। এরশাদ কর্নেল রশিদকে রাষ্টপতি প্রার্থী করেছিলেন।

Back to top button
error: Alert: Content is protected !!