সিলেট

সিলেট আ.লীগের ৬ নেতা বহিষ্কার

টাইমস ডেস্কঃ দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সিলেটে আওয়ামী লীগের আরও ছয় নেতাকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন সিলেট জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ছয় নেতাকে বহিষ্কার করা হয়েছে। রবিবার (২১ নভেম্বর) রাতে জে’লা আওয়ামী লীগের এক বৈঠকে তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

তিনি আরও বলেন, বহিষ্কার হওয়া ছয় নেতা ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর বি’রুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাই দলের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অ’ভিযোগে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া নেতারা হলেন দক্ষিণ সুরমা উপজে’লার সিলাম ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, জালালপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্ম’দ নেছারুল হক বুস্তান, মোগলাবাজার ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফখরুল ইস’লাম সাইস্তা, মোগলাবাজার ইউনিয়নে আরেক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শামিনুল হক শেবুল, দাউদপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল ইস’লাম আলম এবং জৈন্তাপুর উপজে’লার চিকনাগুল ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুর রশিদ।

Back to top button
error: Alert: Content is protected !!