বড়লেখা

আবদে বারী (রহঃ) হুফফাজুল কোরআন বোর্ডের অধীনে বার্ষিক বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত

বড়লেখায় চান্দগ্রাম এ ইউ ফাজিল ডিগ্রি মাদরাসায় আবদেবারী (রহঃ) হুফফাজুল কোরআন বোর্ডের অধীনে ২৪ তম বার্ষিক বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। মেধা বৃত্তি পরিক্ষায় ৫ বছরের শিশু অর্ধ কোরআনের হাফিজা থেকে শুরু করে প্রায় সহস্রাধীকের অধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেছেন।

বুধবার(১৭ নভেম্বর) সকাল ৮ ঘটিকা থেকে ৬ টি গ্রুপে শুরু হয় পরিক্ষা। তাতে অংশগ্রহণ করেন বিভাগের বিভিন্ন মাদরাসা থেকে আসা কোরআনের হাফিজরা। চান্দগ্রাম বড় হাফিজ সাহেবের নামনুসারে প্রতিষ্ঠিত আবদে বারী (রহঃ) হুফফাজুল কোরআন বোর্ড বাংলেদেশের অধীনে মেধা ভিত্তি পরিক্ষায় পুরো বিভাগ থেকে ৭০ টি হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন।

পরিক্ষা শেষে অনেক শিক্ষার্থীরা বলেন ভালো পরিক্ষার মাধ্যমে তারা বৃত্তি আশা করেন। মূলত এই পরিক্ষা দেওয়ার জন্য তাদের প্রধান লক্ষ হিসেবে বলেন হিফজে কতটা পারদর্শী তারা তা বুঝার জন্য পরিক্ষা দিয়েছেন। বৃত্তি শুধু মাত্র আগ্রহ।

আবদেবারী রহঃ হুফফাজুল কোরআন বোর্ড বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মাওলানা হাফিজ গোলাম রাব্বানী বলেন সুষ্ঠু ভাবেই পরিক্ষার্থীরা পরিক্ষায় অংশ গ্রহন করেছেন। তিনি বলেন পরিক্ষায় কোন ধরণের অনিয়মের ঘটনা ঘটে নি। অনেক দূর থেকে শিক্ষার্থীরা এসে পরিক্ষা দিয়েছেন

মেধা ভিত্তির পরিক্ষার ফলাফল ঘোষণা করা হবে ৮ ডিসেম্বর। প্রতি গ্রুপের উত্তীর্ণ প্রথম ১০ জনকে দেওয়া হবে বৃত্তি এবং সনদ

Back to top button