গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে ৮ ইউনিয়নে নৌকার প্রার্থী চূড়ান্ত, ৩টির সিদ্ধান্ত নেবে কেন্দ্র

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে গোলাপগঞ্জের ৮ ইউনিয়নে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলা অডিটোরিয়ামে আওয়ামীলীগের বর্ধিত সভায় তৃণমূলের ভোট ও মতানৈক্যের ভিত্তিতে চুড়ান্ত প্রার্থী বাছাই করা হয়।

সভায় উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এরআগে ৭নভেম্বর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভায় মতানৈক্যের ভিত্তিতে সদর ইউনিয়নে দলীয় একক প্রার্থী চূড়ান্ত করা হয়। এ নিয়ে উপজেলায় মোট ৮টি ইউনিয়নে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

নৌকার প্রার্থীরা হলেন, সদর ইউনিয়নে তমজ্জুল আলী তোতা মিয়া, ফুলবাড়ি ইউনিয়নে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল হানিফ খান, লক্ষ্মিপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাহমুদ আহমদ চৌধুরী, বাঘা ইউনিয়নে উপজেলার আওয়ামীলীগের সদস্য আব্দুস সামাদ, বুধবারীবাজারে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ রাপু, শরীফগঞ্জ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম. এ মুহিত হীরা, পশ্চিম আমুড়া ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাছিন আহমদ মিন্টু ও বাদেপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিম উদ্দিন বাবলুকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়।

এদিকে ভাদেশ্বর ইউনিয়নে তৃণমূলের ভোটে দুজন সমান সংখ্যক ভোট পাওয়ায় যৌথভাবে তাদের নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও অপর দুটি ইউনিয়ন লক্ষনাবন্দ ও ঢাকাদক্ষিণে বিভিন্ন জটিলতার কারণে কোন প্রার্থী চূড়ান্ত করা হয় নি। তবে ঢাকাদক্ষিণে ৩জন মনোনয়ন প্রত্যাশী ও লক্ষনাবন্দ ইউনিয়নে ২জন মনোনয়ন প্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠানো হবে বলে জানা যায়।

এরআগে সোমবার দুপুরে বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির ব্ক্তব্য দেন সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান। প্রধান বক্তার বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাসির উদ্দিন খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কবির আহমদ, প্রচার সম্পাদক অ্যাড. আব্বাস উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আজমল আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, শিক্ষা ও মানবসম্পদক বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, উপ দপ্তর সম্পাদক মজির উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য জাকির হোসেন, সৈয়দ মিছবাহ উদ্দিন প্রমুখ। এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী চতুর্থধাপে গোলাপগঞ্জের ১১টি ইউনিয়নে আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিল ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর।

Back to top button