বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারসহ সারা দেশে শুরু হয়েছে বহুল প্রতিক্ষিত এসএসসি পরিক্ষা, উৎফুল্ল শিক্ষার্থীরা

টাইমস প্রতিবেদকঃ ভিন্ন আঙ্গিকে এবার শুরু হয়েছে বহুল প্রতিক্ষিত এসএসসি ও এসএসসি সমমানের দাখিল পরিক্ষা। সকালে উপজেলার নির্দিষ্ট কেন্দ্রগুলোতে পরিক্ষার্থীদের নিয়ে আসেন অবিভাবকরা। স্বাস্থ্যবিধি মেনে শরীররের তাপমাত্রা নির্ণয় করে কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করান কেন্দ্রে। সকাল ১০ ঘটিকায় পদার্থ বিজ্ঞান পরিক্ষার মাধ্যমে শুরু হয় এসএসসি পরিক্ষা।

প্রতিবছর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এসএসসি পরীক্ষা শুরু হলেও করোনার কারণে দীর্ঘ প্রায় নয় মাস অপেক্ষা করতে হয় শিক্ষার্থীদের। করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসায় সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর এই প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসলো শিক্ষার্থীরা।

দীর্ঘদিন অপেক্ষা করে অবশেষে এসএসসি পরিক্ষা দিতে পেরে খুশি শিক্ষার্থীরা। অটো পাশের তকমা তারা কোন ভাবেই চান না। সংক্ষিপ্ত সিলেবাসে পরিক্ষা দিয়ে ভালো ফলাফলের আশা করছেন তারা।

সালমা আক্তার নামে একজন পরিক্ষার্থী বলেন আমরা চাই পরিক্ষা দিতে। কোনভাবেই আমরা অটো পাশের তকমা নিতে চাই না।

রাব্বি আহমেদ নামে আরেকজন পরিক্ষার্থী বলেন শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের উপযুক্ত মাধ্যম হচ্ছে পরিক্ষা। দীর্ঘ দিন এই পরিক্ষার জন্য আমরা অপেক্ষা করে আছি। অবশেষে পরিক্ষা অনুষ্ঠিত আমরা বেশ খুশি।

হালিমা তুস সাদিয়া বলেন করোনার কারণে আমাদেরশ লেখা-পড়া সব কিছু থেমে গিয়েছিল। ধীরে ধীরে সব সচল হচ্ছে। করোনার পর প্রথম বার বোর্ড পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আর সেই বোর্ড পরিক্ষার একজন পরিক্ষার্থী হতে পেরে আমি বেশ খুশি। এদিকে পরিক্ষার্থীদের অবিভাবকরাও বেশ খুশি তাদের পরিক্ষা অনুষ্ঠিত হওয়ায়

সংক্ষিপ্ত সিলেবাসে হলেও পরিক্ষার ব্যাবস্থা করা হয়েছে তাতে বেশ খুশি অবিভাবকরা। তারা বলছেন শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য পরিক্ষা একান্ত প্রয়োজন।

পরিক্ষা শুরুর পর সকাল ১০ ঘটিকায় বিয়ানীবাজার উপজেলার পরিক্ষার কেন্দ্র গুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকনুর এবং মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মৌলুদুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নুর বলেন শিক্ষার্থীদের জন্য করা হয়েছে সব ধরণের নিরাপত্তা ব্যাবস্থা। রয়েছে আলাদা আইসোলেশন রুম। কোন পরিক্ষার্থী সাময়িক ভাবে অসুস্থ হলে তাদের জন্য রয়েছে মেডিকেল টিম

মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মৌলুদুর রহমান বলেন এই বছর এসএসসি ও এসএসসি সমমানের পরিক্ষায় ৩৭৪১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছেন। তবে পরিক্ষা শেষে আমরা বলতে কত পরিক্ষার্থী প্রথম দিন পরিক্ষায় অংশগ্রহণ করেছেন।

Back to top button