বিশ্বনাথ

বিশ্বনাথের জোড়া খুনের আসামী সাইফুলের ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর

নিউজ ডেস্ক- বিশ্বনাথের চাউলধনী হাওরের জোড়া খুনসহ অসংখ্য মামলার আসামী সাইফুল আলমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার (১০ নভেম্বর) বুধবার সিলেটের আমলগ্রহণকারী ৩য় আদালতের বিচারক হারুনুর রশীদ রিমাণ্ড আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী ইব্রাহিম আলী সিজিল ও তার আইনজীবি এএসএম গফুর।

গত ২৩ অক্টোবর স্কুলছাত্র সুমেল হত্যা মামলায় সাইফুলকে দশ দিনের রিমাণ্ডে নেয়ার আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী। শুনানীতে আসামী পক্ষে জেলা বারের সভাপতি এটিএম ফয়েজসহ প্রায় দশ জন আইনজীবি উপস্থিত ছিলেন।

বাদী পক্ষে ছিলেন সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবি রেজাউল করীম ও এএসএম গফুর। বাদীপক্ষের আইনজীবিরা আদালতকে জানান, সুমেল হত্যাকান্ডের সময় বন্দুক, পিস্তলসহ ৮/১০টি আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছে। এই অস্ত্রগুলো উদ্ধার করা না গেলে এলাকায় আরও হত্যাকান্ড ঘটতে পারে। সাইফুলের একটি লাইসেন্সকৃত বন্দুক রয়েছে। সেই বন্দুকও উদ্ধার করা যায়নি। তাই আসামীর রিমাণ্ড মঞ্জুর একান্ত প্রয়োজন। আসামি পক্ষের আইনজীবিরা রিমান্ডের বিরোধিতা করেন। উভয় পক্ষের দীর্ঘক্ষণ শুনানী শেষে আদালত ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চলতি বছর ২৮ জানুয়ারি চৈতননগর গ্রামের ছরকুম আলী দয়াল নিজ ভূমিতে কাজ করার সময় সাইফুল ও তার বাহিনী তাকে হত্যা করে। এ ঘটনার পর এলাকাবাসী সাইফুল বাহিনীর নিকট থেকে অস্ত্র উদ্ধারের আবেদন, নিবেদন করলেও কোন কাজে আসেনি। অবশেষে গত ১ মে স্কুলছাত্র সুমেলের বাবা-চাচার বাড়ীর জমিতে ভেকু মেশিন দিয়ে সাইফুল ও তার বাহিনীর ৩০/৩৫ জন লোক জোরপূর্বক মাটি কাটা শুরু করলে জমির মালিকরা বাধা দেন। এতে পরিকল্পিতভাবে জমির মালিকদের উপর সাইফুল ও তার বাহিনী গুলিবর্ষণ করে। এ সময় সুমেলসহ ৫ জন গুলিবিদ্ধ হয়। আহতদের ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সুমেলের মৃত্যু হয় এবং তার বাবা-চাচাসহ ৪জন গুলিবিদ্ধ হয়ে আহত হন। গত ২১ অক্টোবর বাদী পক্ষ ঢাকার সেগুনবাগিচার একটি ১১তলা ভবন থেকে হত্যাকান্ডের প্রধান আসামি সাইফুলকে আটক করে রমনা থানায় হস্তান্তর করেছিলেন।

এদিকে বিশ্বনাথ থানার ওসি জানিয়েছেন ১১ নভেম্বর বালাগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে সাইফুলকে রিমাণ্ডে নেয়া হবে।

Back to top button