ওসমানীনগর

ওসমানীনগরে ভুয়া পরোয়ানায় ব্যবসায়ীকে হয়রানী

নিউজ ডেস্ক- সিলেটের ওসমানীনগরে ভুয়া পরোয়ানায় এক ব্যবসায়ীকে হয়রানীর ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে আইনি পদক্ষেপ নিচ্ছে ভুক্তভোগির পরিবার।

জানা যায়, উপজেলার গোয়ালাবাজারের ব্যবসায়ী আবুল কালামকে ঋণ খেলাপি মামলায় সোমবার (৮ নভেম্বর) বিকেলে গ্রেপ্তার করে পুলিশ। আবুল কালাম গোয়ালাবাজার ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য এওলাতৈল গ্রামের জামাল মিয়ার পুত্র।

এদিকে একই রাতে (সোমবার) উপজেলার তাজপুর ইউনিয়নের মঙ্গলচন্ডি বাজার থেকে ৫ জুয়াড়িকে আটক করে পুলিশ। পরদিন ৫ জুয়াড়ি ও আবুল কালামের ছবি একত্রে তুলে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রেরণ করা হয়।

মঙ্গলবার দুপুরে আদালতে গেলে উক্ত গ্রেপ্তারি পরোয়ানা ভুয়া বলে প্রমাণিত হলে আবুল কালাম খালাস পান। এদিকে পুলিশের প্রেরণকৃত ছবি বুধবার বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

প্রশ্ন উঠেছে ভুয়া পরোনায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে গ্রেপ্তার ও পরবর্তীতে জুয়াড়িদের সাথে ছবি তুলে সংবাদ মাধ্যমে দেওয়ার বিষয়ে। ভূক্তভোগীর পরিবার বলছে, মিথ্যে একটি ঘটনায় সামাজিকভাবে তাদের মান সম্মান ক্ষুন্ন করা হয়েছে।

এ ব্যাপারে আবুল কালাম বলেন, পুরো ঘটনাটি সাজানো। আমি বাজারের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আমার বাবা স্থানীয় জনপ্রতিনিধি। সামাজিকভাবে আমাদের মান সম্মান ক্ষুন্ন করতে ভুয়া পরোয়ানায় গ্রেপ্তার করে জুয়াড়িদের সাথে ছবি তুলে প্রকাশ করা হয়েছে। এই বিষয়টি আমরা আইনিভাবে মোকাবেলা করবো।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল বণিক বলেন, আদালত থেকে ওয়ারেন্ট আসায় থানা পুলিশ আবুল কালামকে গ্রেপ্তার করেছিল। কে বা কারা এই ঘটনায় জড়িত খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

জুয়াড়িদের সাথে ছবি তোলার প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি অবশ্যই দুঃখজনক। এটা অনাকাঙ্খিতভাবে হয়ে গেছে।

Back to top button