কুলাউড়া

কুলাউড়ায় হাতির আক্রমনের ভয়ে যান চলাচল বন্ধ

নিউজ ডেস্ক- মৌলভীবাজারের কুলাউড়া সদর হতে গাজীপুর চা বাগান হয়ে ফুলতলা সড়কে আদাআদি মোকামের পূর্বপাশে রোববার (৭ নভেম্বর) রাতে একটি হাতি আক্রমন চালিয়ে একটি প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে। এই ঘটনার পর থেকে সোমবার এ রোডে চলাচলকারী সকল যান চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, রোববার রাত ৭টায় ফুলতলা থেকে কুলাউড়া আসার পথে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের পশ্চিম বিটুলী গ্রামের আব্দুল বাহারের প্রাইভেট কার (ঢাকা মেট্রো থ ১৭-৩২৯২) যাত্রীসহ হাতির আক্রমনের শিকার হয়। এসময় চালকসহ যাত্রীরা কোনমতে পালিয়ে যেতে সক্ষম হন।

এরপরই একই স্থান দিয়ে মোটরসাইকেলে আসার পথে মিসবাউর রহমান হাতির আক্রমনের শিকার হন। প্রাণ বাঁচাতে তিনি মোটরসাইকেল ফেলে পালিয়ে যান।

আক্রমনের শিকার ব্যক্তিরা জানান, রাতে তারা হাতির অন্য পরিচালক এনে এবং লোকজন জড়ো করে ঢাকঢোল পিটিয়ে গাড়ী ও মোটরসাইকেল উদ্ধার করে। এসময় হাতি ঘটনাস্থল থেকে একশ ফুট দুরে অবস্থান নেয়।
সোমবার কুলাউড়া-ফুলতলা রোডে হাতির ভয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ ছিলো।

কুলাউড়ার রেঞ্জ অফিসার রিয়াজ উদ্দিন আহমদ জানান, আমি বিষয়টি দেখছি। প্রতিবছরই এই সড়কে হাতি আক্রমন চালায়। সংরক্ষিত বনের মধ্য দিয়ে রাস্তায় রাতে হাতি কিংবা অন্যকোন প্রাণী আক্রমণ করতে পারে।
এব্যাপারে বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ) রেজাউল করিম চৌধুরী জানান, হাতি সচরাচর গাড়ীর আলো সহ্য করতে পারে না। একারণে এই হামলা করতে পারে। পুরুষ হাতি হলে প্রজনন মৌসুমে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটাতে পারে। এ সড়কে এর আগেও হাতির আক্রমণে প্রাণহানির ঘটনা ঘটেছে।

Back to top button