বিয়ানীবাজার সংবাদ

গনতান্ত্রিক ধারায় প্রতীক দিয়ে নের্তৃত্ব নির্বাচনে বিয়ানীবাজার পৌর বিএনপি

নিজস্ব প্রতিবেদকঃ প্রতীক বরাদ্ধ দিয়ে ভোটের মাধ্যমে রাজনৈতিক নের্তৃত্ব নির্বাচন করছে বিয়ানীবাজার পৌর বিএনপি। আগামী ৬ নভেম্বর শনিবার বিয়ানীবাজার পৌর এলাকার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ৬৩৯ জন দলীয় ভোটার তাঁদের দলের নের্তৃত্ব নির্বাচন করবেন। তবে ইতিমধ্যে সভাপতি পদে একক প্রার্থী থাকায় সাবেক সাধারন সম্পাদক মিজানুর রহমান রুমেল সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

এদিকে কাউন্সিলকে ঘিরে স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গেছে। সাধারন সম্পাদক পদে জসিম উদ্দিন জুয়েল এবং গিয়াস উদ্দিন প্রতিদ্বন্ধিতা করবেন, এছাড়াও সহ-সভাপতি পদে আতাউর রহমান কটন ও কবির আহমদ, যুগ্ন সাধারন সম্পাদক পদে নজমুল হোসেন ও এমদাদুর রহমান ইমন এবং সাংগঠনিক সম্পাদক পদে তাজ উদ্দিন কুটি ও কামাল আহমদ প্রতিদ্বন্ধিতা করবেন।

কাউন্সিলকে ঘিরে পৌর বিএনপির সাবেক সভাপতি আবু নাসের পিন্টুর নের্তৃত্বে নির্বাচন কমিশনও গঠন করা হয়েছে। তারা প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেছেন। মূলত: ওই নির্বাচন কমিশনই কাউন্সিলারদের ভোট গ্রহণ করবে।

কাউন্সিলের ব্যাপারে নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা আবু নাসের পিন্টু জানান, তারা গনতন্ত্রে বিশ্বাসী। গনতান্ত্রিক দল হিসাবে গনতান্ত্রিক ধারায় দলীয় নের্তৃত্ব নির্বাচন করছেন, এটি দলের অন্যান্য শাখায় এবং অন্যান্য দলের জন্য অনুকরনীয়।

বিয়ানীবাজার পৌর বিএনপির আহ্বায়ক নুরুল হুদা বাবুল জানান, তারা কাউন্সিলের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন, ইতিমধ্যে প্রশাসনের অনুমতিও মিলেছে যথাসময়ে কাউন্সিল অনুষ্ঠিত হবে। তিন দলের কাউন্সিলরদের দলীয় নিয়ম মেনে নের্তৃত্ব নির্বাচনে অংশগ্রহনের অনুরোধ জানান।

উল্লেখ্য, আগামী শনিবার পৌর বিএনপির কাউন্সিলেপ্রধান অতিথি হিসেবে দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা. এম এ জাহিদ, বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারসহ কেন্দ্রীয় এবং জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

Back to top button