খেলাধুলা

মেসি-নেই’মা’রবিহীন পিএসজিকে জেতা’লেন এমবাপ্পে (ভিডিও)

নিউজ ডেস্ক- আন্তর্জাতিক বিরতি শেষে ফেরার শুরু হয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ান। ঘরের মাছে পাক দি ফ্রাঁসে শুক্রবার রাতে অঁজের মুখোমুখি হয়েছে পিএসজি।

লাতিন আ’মেরিকার বিশ্বকাপ বাছাইপর্ব খেলা চলাকালীন এ ম্যাচে ছিলেন না পিএসজির দুই তারকা নেই’মা’র ও লিওনেল মেসি।

তবে ক’ষ্টসাধ্য হলেও পিএসজিকে ম্যাচ জিতিয়েছেন দলের আরেক তারকা ফরোয়ার্ড এমবাপ্পে।

এক গোলে পিছিয়ে পড়ে পয়েন্ট হা’রানোর শ’ঙ্কায় ভুগেছিল পিএসজি। বল দখলে পিএসজি আধিপত্য করলেও ৬৮ মিনিটের আগ পর্যন্ত দুই দল ছিল সমানে-সমান।
তবে এমবাপ্পের নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয়ার্ধের দুই গোলে জয় পায় মা’ওরিসিও পচেত্তিনোর দল।

আক্রমণে বারবার উঠলেও পিএসজি শট নিতে পেরেছে ১৩টি। মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর দুটিই গোল পেয়েছে ফরাসি জায়ান্টরা। আর অঁজের ৭ শটের দুটি ছিল লক্ষ্যে।
গোল পেয়েছে একটিতে। অর্থাৎ ম্যাচটি ২-১ ব্যবধানে জিতেছে পিএসজি।

ম্যাচের ৩৬ মিনিটে এগিয়ে যায় অঁজে। মাঝমাঠে বল পেয়ে আক্রমণে উঠে তারা। বুফা’লের বাড়ানো বল বাঁ পায়ের শটে জালে পাঠান ফুলগিনি। প্রথমা’র্ধে গোল শোধ করতে পারেনি পিএসজি। যদিও বিরতির আগে হেডে বল জালে পাঠিয়েছিলেন হেরেরা। কিন্তু অফসাইড আইনে স্কোরবোর্ড শূন্যই থাকে পিএসজির।

১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে নেমে ৬৮তম মিনিটে পিএসজিকে সমতায় ফেরান পেরেই’রা। কর্নার থেকে পাওয়া বলে ডি-বক্সে ক্রস দেন এমবাপ্পে। নিখুঁত হেডে জালে বল জড়িয়ে দেন পর্তুগিজ ফুটবলার পেরেই’রা।

৮৭তম মিনিটে ইকার্দির হেড ডি-বক্সে অঁজির মিডফিল্ডার পিয়ারিক কেপেলা হাত দিয়ে ঠেকালে পেনাল্টিটি পায় পিএসজি। সফল স্পট’কিকে গোল করেন এমবাপ্পে।

২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলা লঁস ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

চ্যাম্পিয়ন্স লিগে আগামী মঙ্গলবার লাইপজিগের মুখোমুখি হবে প্রথম দুই রাউন্ডে একটিতে জয়ী পিএসজি।

Back to top button
error: Alert: Content is protected !!