আন্তর্জাতিক

লাইভ চলাকালে সাবেক স্ত্রী’কে পুড়িয়ে হ’ত্যা!

নিউজ ডেস্ক- মে’য়েটি ছিলেন একজন ব্লগার। সামাজিক যোগাযোগ মাধ্যমের অনুসারীদের জন্য অনলাইনে লাইভে ছিলেন তিনি। লাইভ চলাকালেই সাবেক স্বামী মে’য়েটির গায়ে পেট্রল ঢেলে আ’গুন ধরিয়ে দেন। মা’রাত্মক দ’গ্ধ মে’য়েটি দুই সপ্তাহ পর মা’রা যান।

চীনের দক্ষিণপশ্চিমাঞ্চেলর সিচুয়ার প্রদেশের গত বছরের সেপ্টেম্বরে এই ঘটনা ঘটে বলে শুক্রবার সিএনএনের প্রতিবেদনে জানা গেছে। এই ঘটনায় ওই ব্যক্তিকে বৃহস্পতিবার মৃ’ত্যুদ’ণ্ড দেওয়া হয়েছে।

সিএনএন জানায়, লামো নামের ওই মে’য়েটি ছিল পেশায় একজন কৃষক। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব পদচারণা ছিল তার। তিনি ছিলেন জনপ্রিয় একজন ব্লগার।

২০২০ সালের জুনে ট্যাঙ লুর সঙ্গে লামোর বিচ্ছেদ হয়। বিচ্ছেদের আগে প্রায়ই স্ত্রী’কে মা’রধর করতেন ট্যাঙ লু। বিচ্ছেদের পর থেকেই লামোকে ফের বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন ট্যাঙ লু। কিন্তু বার বার তাকে ফিরিয়ে দিচ্ছিলেন লামো। এই ঘটনায় ক্ষুব্ধ ট্যাঙ লু লাইভ চলাকালেই স্ত্রী’কে পুড়িয়ে হ’ত্যার চেষ্টা করেন।

ঘটনার পর ট্যাঙ লুকে গ্রে’প্তার করে পু’লিশ।তার বি’রুদ্ধে আনা হ’ত্যার অ’ভিযোগ প্রমাণ হওয়ার ট্যাঙ লুকে মৃ’ত্যুদ’ণ্ড দেয় আ’দালত। একই সঙ্গে আ’দালত মোটা অংকের জ’রিমানা করে বলেও চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

লামোর মৃ’ত্যুর ভ’য়াবহতায় স্তব্ধ হয়ে গিয়েছিল সারা বিশ্ব। এই ঘটনায় তখন দেশে-বিদেশে ভীষণ আলোড়ন তুলেছিল। চীনে নারীদের ওপর সহিং’সতার ঘটনাও সামনে এসেছিল।

Back to top button
error: Alert: Content is protected !!