বড়লেখা

বড়লেখায় বেলাল আহম’দ স্ম’রনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখায় বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের উদ্যোগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নি’হত বেলাল আহম’দের স্ম’রণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজে’লার উত্তর শাহবাজপুরের বোয়ালী বায়তুল ফা’লাহ জামে ম’সজিদে এই শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়৷। এতে বোয়ালী গ্রামের প্রবীণ মুরব্বি আব্দুল খালিকের সভাপতিত্বে ও বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের সাবেক সাধারন সম্পাদক জাফর হিসামের সঞ্চালনায় প্রধান অ’তিথি হিসাবে বক্তব্য রাখেন ইটাউরি মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল আহাদ খান।।

বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের ধ’র্ম বিষয়ক সম্পাদক জুমন আহম’দের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া শোক সভায় বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আব্দুল দাইয়ান জুয়েল, শাহবাজপুর ব্লাড ডোনেট ক্লাবের সভাপতি তোয়াহিদুর রহমান টিপু, বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের সাবেক সভাপতি আশফাক জুনেদ, ছাত্রনেতা আব্দুল্লাহ আল জাফর প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাতাব উদ্দিন, আব্দুল কাইয়ুম, জামাল উদ্দিন, আব্দুল আহাদ, বেলাল আহম’দের বাবা আব্দুল হামিদ তোতা,আব্দুস সবুর, ইব্রাহিম খান, যু’ক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহম’দ, সৌদি প্রবাসী আমিনুর রসিদ, শাহিন আহম’দ, কা’মাল আহম’দ, আবু বক্কর প্রমুখ। শোক সভায় বক্তারা বলেন, ‘বেলাল আহম’দের মৃ’ত্যু আমাদের প্রমান করে দিলো মৃ’ত্যু যে কোন সময় যে কোন বয়সে আসতে পারে। বেলাল এতো তাড়াতাড়ি আমাদের মাজ থেকে চলে যাবে আম’রা কেউই কল্পনা করতে পারিনি। তার এমন আকস্মিক মৃ’ত্যু গোটা গ্রামকে কাঁদিয়ে গেছে।

গ্রামের যে কোন সামাজিক কাজে তার সরব উপস্থিতি ছিলো। ছোট বড় প্রত্যেকের সাথে তার গভীর স’ম্পর্ক ছিলো। তার অমায়িক আচরনের কারণে গোটা শাহবাজপুরে সে পরিচিতি পেয়েছিলো। ভাবতে খা’রাপ লাগছে বেলাল আহম’দকে আর কোন ডাকে পাওয়া যাবে না। অনাকাঙ্ক্ষিত বৈদ্যুতিক দূর্ঘটনায় সে মা’রা গেছে।’ শোক সভা শেষে বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের পক্ষ থেকে নি’হত বেলাল আহম’দের বাবা আব্দুল হামিদ তোতা এবং বড় ভাই কা’মাল আহম’দের হাতে মৃ’ত্যু স্ম’রনিকা তুলে দেন বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের দাতা সদস্য যু’ক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহম’দ।

পরে তার রুহের মাগফিরাত কা’মনায় দোয়া করা হয়। উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর বেলাল আহম’দ তার নিজ গ্রামের এক বাড়িতে বিদ্যুৎ এর কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাৎক্ষণিক স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উ’দ্ধার করে প্রথমে শাহবাজপুর এবং পরে বিয়ানীবাজার উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষনা করেন। তার মৃ’ত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে

Back to top button
error: Alert: Content is protected !!