বড়লেখা

বড়লেখায় বেলাল আহমদ স্মরনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখায় বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের উদ্যোগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত বেলাল আহমদের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার উত্তর শাহবাজপুরের বোয়ালী বায়তুল ফালাহ জামে মসজিদে এই শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়৷। এতে বোয়ালী গ্রামের প্রবীণ মুরব্বি আব্দুল খালিকের সভাপতিত্বে ও বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের সাবেক সাধারন সম্পাদক জাফর হিসামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইটাউরি মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল আহাদ খান।।

বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের ধর্ম বিষয়ক সম্পাদক জুমন আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া শোক সভায় বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আব্দুল দাইয়ান জুয়েল, শাহবাজপুর ব্লাড ডোনেট ক্লাবের সভাপতি তোয়াহিদুর রহমান টিপু, বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের সাবেক সভাপতি আশফাক জুনেদ, ছাত্রনেতা আব্দুল্লাহ আল জাফর প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাতাব উদ্দিন, আব্দুল কাইয়ুম, জামাল উদ্দিন, আব্দুল আহাদ, বেলাল আহমদের বাবা আব্দুল হামিদ তোতা,আব্দুস সবুর, ইব্রাহিম খান, যুক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহমদ, সৌদি প্রবাসী আমিনুর রসিদ, শাহিন আহমদ, কামাল আহমদ, আবু বক্কর প্রমুখ। শোক সভায় বক্তারা বলেন, ‘বেলাল আহমদের মৃত্যু আমাদের প্রমান করে দিলো মৃত্যু যে কোন সময় যে কোন বয়সে আসতে পারে। বেলাল এতো তাড়াতাড়ি আমাদের মাজ থেকে চলে যাবে আমরা কেউই কল্পনা করতে পারিনি। তার এমন আকস্মিক মৃত্যু গোটা গ্রামকে কাঁদিয়ে গেছে।

গ্রামের যে কোন সামাজিক কাজে তার সরব উপস্থিতি ছিলো। ছোট বড় প্রত্যেকের সাথে তার গভীর সম্পর্ক ছিলো। তার অমায়িক আচরনের কারণে গোটা শাহবাজপুরে সে পরিচিতি পেয়েছিলো। ভাবতে খারাপ লাগছে বেলাল আহমদকে আর কোন ডাকে পাওয়া যাবে না। অনাকাঙ্ক্ষিত বৈদ্যুতিক দূর্ঘটনায় সে মারা গেছে।’ শোক সভা শেষে বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের পক্ষ থেকে নিহত বেলাল আহমদের বাবা আব্দুল হামিদ তোতা এবং বড় ভাই কামাল আহমদের হাতে মৃত্যু স্মরনিকা তুলে দেন বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের দাতা সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহমদ।

পরে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর বেলাল আহমদ তার নিজ গ্রামের এক বাড়িতে বিদ্যুৎ এর কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাৎক্ষণিক স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে শাহবাজপুর এবং পরে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তার মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে

Back to top button