বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে দুইদিনব্যাপী মাল্টিমিডিয়া জার্নালিজম ওয়ার্কশপের উদ্বোধন

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারের আইপি টেলিভিশন এবি টিভি, ম্যাপ টিভি, জনতার টিভি ও টাইমস টিভির যৌথ উদ্যোগে ৩৫জন সংবাদকর্মীর অংশগ্রহণে দুইদিনব্যাপী মাল্টিমিডিয়া জার্নালিজম ওয়ার্কশপ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১১টায় পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই ওয়ার্কশপের উদ্বোধন করেছেন পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর।

অনুষ্ঠানে সংবাদকর্মীদের প্রশিক্ষণে এরকম একটি উদ্যোগ গ্রহণ করায় আয়োজকদের সাধুবাদ জানিয়ে পৌর মেয়র মো. আব্দুস শুকুর তার বক্তব্যে বলেন, ‘সাংবাদিকতার পরিবর্তিত ধারার সঙ্গে খাপ খাইয়ে নিতে না পারলে সাংবাদিকতায় টিকে থাকা সম্ভব নয়। তাই সাংবাদিকতার পাশাপাশি ব্যবহারিক চর্চার সমন্বয় ঘটাতে হবে। নতুন নতুন তথ্যপ্রযুক্তির প্রভাবে সাংবাদিকতার ধরণ বদলে যাচ্ছে বিধায় সাংবাদিকতার শিক্ষার্থীদের জানতে হবে মাল্টিমিডিয়া জার্নালিজম, শিখতে হবে মাল্টিটাস্কিং।’

টাইমস টিভির ফাউন্ডার এন্ড সিইও ও বিয়ানীবাজার টাইমস’র প্রকাশক ও সম্পাদক তোফায়েল আহমদের সঞ্চালনায় এবং এবিটিভির সিওও বিয়ানীবাজার নিউজ২৪’র সম্পাদক আহমেদ ফয়সাল’র সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি ও প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন ঢাকার স্টামফোর্ড ইউনিভার্সিটির প্রফেসর তপন মাহমুদ লিমন।

প্রথম দিনের কর্মশালায় তিন সেশনে মাল্টিমিডিয়া জার্নালিজমের উপরে বক্তব্য রাখেন প্রশিক্ষক। প্রশিক্ষন শেষে প্রশিক্ষক তপন মাহমুদ লিমন বলেন, মফস্বলে এরকম ওয়ার্কশপ নিয়মিত করলে সাংবাদিকতায় আসা নতুনরা সঠিক গাইডলাইন পাবে। তার দেয়া ট্রেনিং কাজে লাগিয়ে কেউ যদি সফল হোন তাহলে তিনিও আত্নতৃপ্তি পাবেন।

Back to top button