সিলেট

বাগেরহাটে পাওয়া শি’শুটি বলছে বাড়ি সিলেট, চিনে থাকলে যোগাযোগ করুন

টাইমস ডেস্কঃ বাগেরহাট শহরের দাশপাড়া মোড় এলাকার একটি বেসরকারি ক্লিনিকের সামনে ঘুরছিল শি’শুটি। কাঁধে ব্যাগ নিয়ে শি’শুটির উদ্দেশ্যহীন হাঁটাহাঁটি দেখে প্রশ্ন জাগে স্থানীয় এক ব্যক্তির। এগিয়ে গিয়ে জানতে চাইলে শি’শুটি বলে, ‘আমি মা–বাবার কাছে যাব।’ তবে নাম ছাড়া বিস্তারিত কোনো পরিচয়ই বলতে পারছে না শি’শুটি।

বুধবার রাতে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে বাগেরহাট সদর মডেল থা’নার পু’লিশ গিয়ে শি’শুটিকে উ’দ্ধার করে। একদিন পার হলেও শি’শুটির অ’ভিভাবকদের কোনো খোঁজ না মেলায় বৃহস্পতিবার বিকেলে শি’শুটিকে সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে বাগেরহাট সরকারি শি’শু পরিবারে পাঠানো হয়েছে। তার অ’ভিভাবকদের খুঁজে পেতে সবার সহযোগিতা চেয়েছে পু’লিশ ও সমাজসেবা বিভাগ।

পু’লিশ জানায়, শি’শুটির বয়স আনুমানিক সাত বছর হবে। কথা বলায় কিছুটা জড়তা আছে। শি’শুটি বলছে, তার নাম মীম। বাড়ি সিলেট। এর বাইরে আর কিছুই স্পষ্ট করে বলতে পারছে না।

বাগেরহাট মডেল থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) কে এম আজিজুল ইস’লাম বলেন, শি’শুটির কথা বলতে কিছুটা জড়তা আছে। তার পরনে কালো-হলুদ ও সাদা রঙের মিশেলে একটি জামা এবং কাঁধে একটি ব্যাগও ছিল। মা–বাবা বা অন্য অ’ভিভাবকদের নাম জানতে চাইলে বলে শারমিন। কেউ কোনো কথা বললে তাকে বলে, ‘আমি বাড়ি যামু।’

সমাজসেবা অধিদপ্তরের বাগেরহাট কার্যালয়ের প্রবেশন কর্মক’র্তা সোহেল পারভেজ বলেন, পু’লিশের মাধ্যমে খবর পেয়ে আম’রা শি’শুটিকে হেফাজতে নিয়েছি। তার অ’ভিভাবকদের খোঁজা হচ্ছে। আপাতত তাকে শহরতলির দশানী এলাকার সরকারি শি’শু পরিবারে রাখা হয়েছে। সেখানেই তার খাবার-কাপড়সহ সব ধরনের ব্যবস্থা করা হবে। অ’ভিভাবকদের না পাওয়া পর্যন্ত মীম সরকারি শি’শু পরিবারেই থাকবে।

Back to top button
error: Alert: Content is protected !!