বিশ্বনাথ

আদালতে হাজিরা না দেওয়ায় বিশ্বনাথে গ্রেপ্তার বিএনপি নেতা

নিউজ ডেস্ক- পূর্ব নির্ধারিত তারিখে সিলেট আদালতে হাজিরা না দেওয়ায় জমির আলী নামের (৬৫) এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে বিশ্বনাথ থানা পুলিশ। তিনি উপজেলার পালের চক গ্রামের মৃত হাজী ইশরাদ আলীর ছেলে ও রামপাশা ইউনিয়ন বিএনপি নেতা।

বুধবার (৬ অক্টোবর) বিশ্বনাথ থানা পুলিশের এসআই হোসাইন আহম্মদ তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেন।

এরআগে সিলেটের সিআইডি’র এসআই রোকেয়া খানম চলতি বছরের ৯ সেপ্টেম্বর সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নং আমলী আদালতে জমির আলীর বিরুদ্ধে নন-জিআর মামলা নং ৪৫/২০২১ দায়ের করেন। ওই মামলায় বুধবার (৬ অক্টোবর) মামলার শুনানির দিন ধার্য্য থাকলেও আদালতে হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এসআই হোসাইন আহম্মদ জানান, নন-জিআর ৪৫/২০২১ নং মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় জমির আলীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে।

জানা গেছে, পৈর্তৃক সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে ২০১৯ সালের ১ জুলাই জমির আলী তার আপন চাচাত ভাই যুক্তরাজ্য প্রবাসী দাদুভাই ছইল মিয়া (৪৬) ও মনছুর মিয়ার (৪২) বিরুদ্ধে সিলেটের সিনিয়র জুডিশিয়াল আমলি আদালতে মামলা দায়ের করেন, (জিআর মামলা নং ১৩৯/১৯)। ওই মামলাটি সিলেটের সিআইডি কর্মকর্তা আব্দুর রাজ্জাক তদন্ত শেষে ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর মিথ্যা বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপর জমির আলী প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে নারাজি দেন। পরবর্তীতে সিলেটের সিআইডির এসআই রোকেয়া খানম ওই মামলাটি পুনরায় তদন্ত করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০২১ সালের ২৫ মার্চ বাদী জমির আলীকে পেনাল কোডের ২১১ ধারায় অভিযুক্ত করে প্রসিকিউশন প্রদানের জন্য আদালতের অনুমতি প্রার্থনা করেন। ওইদিন সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নং আমলী আদালতের বিচারক মো. মাহবুবুর রহমান ভূঁঞা জমির আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিআইডি কর্মকর্তাকে আদেশ দেন।

আদেশের প্রেক্ষিতে সিআইডি কর্মকর্তা রোকেয়া খানম চলতি বছরের গত ৯ সেপ্টেম্বর জমির আলীর বিরুদ্ধে ওই আদালতে নন-জিআর মামলা দায়ের করেন (নন-জিআর মামলা নং ৪৫/২০২১)। বুধবার মামলার শুনানির দিন ধার্য থাকলেও আদালতে হাজিরা না দেওয়ায় জমির আলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে সিলেটের সিআইডি’র এসআই রোকেয়া খানম জানান, আদালতের নির্দেশে জমির আলীর বিরুদ্ধে নন-জিআর মামলা দায়ের করেছেন। তবে মামলার পরবর্তীতে কী হয়েছে তা তিনি জানেন না।

Back to top button