জুড়ী

দ্বিতীয় ধাপে হবে জুড়ীর ইউপি নির্বাচন

নিউজ ডেস্ক- দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর। দ্বিতীয় দফার এ নির্বাচনে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫ টি ইউনিয়ন‌ হলো সদর জায়ফরনগর, পশ্চিমজুড়ী, পূর্বজুড়ী, সাগরনাল, গোয়ালবাড়ী।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব।

দ্বিতীয় ধাপের এ নির্বাচনে সিলেট বিভাগের ৪৫টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলার সদর উপজেলায় ৫টি, কোম্পানিগঞ্জ উপজেলায় ৫টি, বালাগঞ্জ উপজেলায় ৬টি, সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ১০টি, দোয়ারাবাজার উপজেলায় ৯টি এবং মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ৫টি, হবিগঞ্জের আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Back to top button