বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় কালভা’র্ট ভাঙ্গা, যান চলাচল বন্ধ

বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখা উপজে’লার দাসেরবাজার ইউনিয়নের পানিসাওয়া এলাকায় এলজিইডি রাস্তার একটি কালভা’র্ট ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাতে বালুভর্তি একটি ট্রাক অ’তিক্রমকালে কালভা’র্টটি ভেঙ্গে যায়। এতে ৫ দিন ধরে দাসেরবাজার, তালিমপুর ও বর্ণি ইউনিয়নের প্রায় ৩০ হাজার জনসাধারণ মা’রাত্মক দুর্ভোগ পোহাচ্ছেন। ভুক্তভোগীরা দ্রুত কালভা’র্টটি মেরামতের দাবী জানিয়েছেন।

সরজমিনে গিয়ে দেখা গেছে, দাসেরবাজার ইউনিয়নের পানিসাওয়া এলাকার বীর প্রতীক মুক্তিযোদ্ধা সফিক উদ্দিন সড়কের একটি কালর্ভাট ভেঙ্গে বিরাট গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা বলছেন এ সড়ক দিয়ে প্রতিদিন দাসেরবাজার, বণী ও তালিমপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ যাতায়াত করেন। অনেক আগেই কালভা’র্টটি মেয়াদোত্তীর্ণ হয়েছে। কিন্তু নতুন কালভা’র্ট নির্মাণের উদ্যোগ নেয়নি এলজিইডি।

উপজে’লা প্রকৌশলী সামছুল হক ভুইয়া জানান, কালভা’র্ট ভেঙ্গে যাওয়ার খবর তিনি সোমবার দুপুরে জেনেছেন। আপাতত চলাচলের জন্য তা জরুরী ভিত্তিতে মেরামতের উদ্যোগ নিচ্ছেন। পরবর্তীতে এডিপি প্রকল্পের আওতায় নতুন কালভা’র্ট নির্মাণের ব্যবস্থা নিবেন।

Back to top button
error: Alert: Content is protected !!