মৌলভীবাজারবড়লেখা

বিএসএফের হাতে বড়লেখার যুবক আটক

বড়লেখা প্রতিনিধি : অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে বিএসএফের হাতে বড়লেখার ১ যুবক আটক হয়েছে। তার নাম আবুল হোসেন (৩২)। সে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সীমান্তবর্তী বোবারথল দক্ষিণ গান্ধাই গ্রামের মৃত হাসিদ আলীর ছেলে।

রোববার বিকেলে বিএসএফ বাংলাদেশী যুবক আটকের বিষয়টি বিজিবিকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।

ভারতের আসাম রাজ্যের গণমাধ্যম সূত্রে জানা গেছে, আবুল হোসেনসহ ৩ বাংলাদেশী যুবক শুক্রবার ভোরে আসাম রাজ্যের কমিরগঞ্জ জেলার পাথারকান্দির সোনাতোলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। এসময় সোনাতোলা বিএসএফ ধাওয়া করে আবুল হোসেনকে আটক করলেও তার সঙ্গী অন্য দুই যুবক পালিয়ে যায়।

শুক্রবার বিকেলে বিএসএফ আটক বাংলাদেশী যুবককে পাথারকান্দি থানায় হস্তান্তর করেছে। পুলিশের জিজ্ঞাসাবাদে আবুল হোসেন জানিয়েছে, তারা মহিষ পাচার করতে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে। বিএসএফের উপস্থিতি টের পেয়ে তার দুই সঙ্গী আব্দুল হক ও রমজান আলী পালিয়ে গেলেও বিএসএফের হাতে সে ধরা পড়ে যায়। বিএসএফ তার নিকট থেকে একটি তার কাটার যন্ত্রসহ ধারালো দা ও একটি মোবাইলসেট জব্দ করেছে। রোববার দুপুরে পাথারকান্দি পুলিশ আবুল হোসেনকে আদালতে সোপর্দ করেছে।

বিজিবি ৫২ ব্যাটালিয়ান সূত্র জানায়, রোববার বিকেলে বোবারথল সীমান্তের ১৩৮০ নং পিলারের কাছে অনুষ্ঠিত ফ্ল্যাগ মিটিংয়ে বিএসএফ আটক বাংলাদেশী যুবককে পাথারকান্দি থানায় সোপর্দ করা হয়েছে বলে বিজিবিকে জানিয়েছে।

Back to top button