বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত দাদা ও নাতির অশ্রুসিক্ত বিদায়, কাঁদছে উপজেলাবাসী

মহসিন রনি: সিলেটের গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের পাতন গ্রামের নিহত সফিক উদ্দিন (৭০) ও কোলের শিশু আরিয়ানের দাফন সম্পন্ন হয়েছে। সিলেটে ফুফুর বাসায় যাওয়ার উদ্দেশ্যে শনিবার পরিবারের সাথে রওয়ানা দেয় ১ বছর বয়সী শিশু আরিয়ান কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দাদার সাথে চলে গেল না ফেরা দেশে।

পিতা ও নিজ সন্তানের মৃত্যুর খবরে কাতার থেকে ছুটে আসেন নিহত আরিয়ানের বাবা। পৃথিবীর ইতিহাসে এক সাথে বাবা ও সন্তানের লাশ কাধে নিয়ে দাফন করার ঘটনা বিরল। অশ্রুতে শুধু নিহত আরিয়ানের পরিবার বাসেনি শনিবার থেকে পুরো বিয়ানীবাজার উপজেলা জুড়ে বইছে শোকের মাতম। এক বছর বায়সী কোলের শিশু আরিয়ান ও তার দাদা সফিক উদ্দিনের এমন মর্মান্তিক মৃত্যুতে ভাষাহীন হয়ে পড়েছেন এই অঞ্চলের মানুষ ।

রবিবার বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের পাতন বাঘমারা জামে মসজিদ প্রাঙ্গনে হাজারো মানুষের উপস্থিততে তাদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ শেষে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে সড়ক দুর্ঘটনায় নিহত আরিয়ানের পরিবারের একাধিক সদস্য বেঁচে গেলেও এখনো চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন হাসপাতালের বেডে।

এমন মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সাধারণ মানুষ সহ মানব সেবায় নিয়জিত বিভিন্ন পেশার মানুষেরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন৷ তার এক ফেইসবুক বার্তায় তিনি বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনার সবচেয়ে বড় কারণ হলো ঝুঁকিপূর্ণ ওভারটেকিং। এ ছাড়াও সচেতন মহল এ নিয়ে সরব রয়েছে তাদের দাবি একাধিক সড়ক দুর্ঘটনায় অনেক পরিবার প্রিয়জন হারিয়ে নিস্তব্ধ হয়ে যাচ্ছে চালকদের অসাবধানতাকেই দায়ী করছেন তারা।

Back to top button