বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে সড়ক দুর্ঘ’টনায় নি’হত দাদা ও নাতির অশ্রুসিক্ত বিদায়, কাঁদছে উপজে’লাবাসী

মহসিন রনি: সিলেটের গো’লাপগঞ্জে ম’র্মা’ন্তিক সড়ক দুর্ঘ’টনায় নি’হত বিয়ানীবাজার উপজে’লার মোল্লাপুর ইউনিয়নের পাতন গ্রামের নি’হত সফিক উদ্দিন (৭০) ও কোলের শি’শু আরিয়ানের দাফন সম্পন্ন হয়েছে। সিলেটে ফুফুর বাসায় যাওয়ার উদ্দেশ্যে শনিবার পরিবারের সাথে রওয়ানা দেয় ১ বছর বয়সী শি’শু আরিয়ান কিন্তু ভাগ্যের নি’র্মম পরিহাসে ম’র্মা’ন্তিক সড়ক দুর্ঘ’টনায় দাদার সাথে চলে গেল না ফেরা দেশে।

পিতা ও নিজ সন্তানের মৃ’ত্যুর খবরে কাতার থেকে ছুটে আসেন নি’হত আরিয়ানের বাবা। পৃথিবীর ইতিহাসে এক সাথে বাবা ও সন্তানের লা’শ কাধে নিয়ে দাফন করার ঘটনা বিরল। অশ্রুতে শুধু নি’হত আরিয়ানের পরিবার বাসেনি শনিবার থেকে পুরো বিয়ানীবাজার উপজে’লা জুড়ে বইছে শোকের মাতম। এক বছর বায়সী কোলের শি’শু আরিয়ান ও তার দাদা সফিক উদ্দিনের এমন ম’র্মা’ন্তিক মৃ’ত্যুতে ভাষাহীন হয়ে পড়েছেন এই অঞ্চলের মানুষ ।

রবিবার বিয়ানীবাজার উপজে’লার মোল্লাপুর ইউনিয়নের পাতন বাঘমা’রা জামে ম’সজিদ প্রাঙ্গনে হাজারো মানুষের উপস্থিততে তাদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ শেষে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে সড়ক দুর্ঘ’টনায় নি’হত আরিয়ানের পরিবারের একাধিক সদস্য বেঁচে গেলেও এখনো চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন হাসপাতা’লের বেডে।

এমন ম’র্মা’ন্তিক সড়ক দুর্ঘ’টনায় সাধারণ মানুষ সহ মানব সেবায় নিয়জিত বিভিন্ন পেশার মানুষেরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন৷ তার এক ফেইসবুক বার্তায় তিনি বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনার সবচেয়ে বড় কারণ হলো ঝুঁ’কিপূর্ণ ওভা’রটেকিং। এ ছাড়াও সচেতন মহল এ নিয়ে সরব রয়েছে তাদের দাবি একাধিক সড়ক দুর্ঘ’টনায় অনেক পরিবার প্রিয়জন হারিয়ে নিস্তব্ধ হয়ে যাচ্ছে চালকদের অসাবধানতাকেই দায়ী করছেন তারা।

Back to top button
error: Alert: Content is protected !!