আন্তর্জাতিক

মালয়েশিয়ায় বড় শা’স্তির মুখে ৪ বাংলাদেশি

মালয়েশিয়ায় এক বাংলাদেশি প্রবাসীকে অ’পহ’রণ করে মুক্তিপণ দাবির দায়ে ৪ বাংলাদেশি ও একজন মালয়েশিয়ান নারী এখন আ’দালতের বিচারে মৃ’ত্যুদ’ণ্ড বা যাব’জ্জীবন কারাদ’ণ্ডাদেশের মুখোমুখি হয়েছেন। অ’পহ’রণ করা ওই বাংলাদেশিকে বাঁ’চাতে হলে ৫০ হাজার রিংগিত যা বাংলাদেশি ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল স্বজনের কাছে অ’পহ’রণকারীরা।

জানা যায়, ৩০ আগস্ট রাতে জালান দামাই মেওয়াহ ১ এর পাসার মিনি মা’র্কে’টের (মুদির দোকান) সামনে থেকে বাংলাদেশি সোহেল রানা (৩৯) নামে এক যুবককে অ’পহ’রণ করে ওই ৫ অ’পহ’রণকারী। অ’ভিযোগ পেয়ে স্থানীয় পু’লিশ কাজাং টেকনোলজি শহরের একটি বাড়ি থেকে অ’পহৃত সোহেল রানাকে উ’দ্ধার করে। অ’পহ’রণকারী ৫ জন হলেন- বাংলাদেশি নাগরিক রায়হান হোসেন (২৮), সোরাফ মিয়া (৩৩), নুসরাত জাহান বিপাশা (২৬), মো. জসিম (৩২) ও তার মালয়েশিয়ান স্ত্রী’ ফরিদাহ জিয়া রমেশ(২৭)। তাদের বি’রুদ্ধে মালয়েশিয়ার অ’পহ’রণ বিরোধী আইন ১৯৬১ এর ৩য় ধারার (ক) উপধারায় স্থানীয় পু’লিশ অ’ভিযোগ দায়ের করেছেন।

এ ধারায় তাদের অ’প’রাধ প্রমাণিত হলে আ’দালত মৃ’ত্যুদ’ণ্ড কিংবা যাব’জ্জীবন কারাদ’ণ্ডাদেশ দিতে পারেন এবং সঙ্গে দোররা মা’রার আদেশও হতে পারে বলে আ’দালত সূত্রে জানা গেছে। বিচারক নুরুল হুসনাহ আম’রান এর বেঞ্চে মা’মলা’টি পরিচালনা করা হচ্ছে। আ’সামি রায়হান ও জসিমের পক্ষের আইনজীবী ছিলেন মিস্টার তান চেং ইয়েং এবং অন্য তিন আ’সামির পক্ষে আ’দালতে কোনো আইনজীবীই ছিলেন না।

Back to top button
error: Alert: Content is protected !!