কানাইঘাট

ব্ল্যাকমেইল: প্রতারণার আজব চক্র

নিউজ ডেস্ক- সিলেটের কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ি ইউপির পাত্রমাটি গ্রামের অলিউর রহমান জামিল (পিতা- মরহুম মাস্টার খলিলুর রহমান) গত ৩১ শে আগস্ট সন্ধ্যাবেলা চারখাই হয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হলে আজও বাড়ি ফেরেননি।

দীর্ঘদিন অপেক্ষা ও সম্ভাব্য স্থানে খোঁজার পর গত ১২ সেপ্টেম্বর কানাইঘাট থানায় তার মা জিডি করেন (জিডি নং-৫১৫)।

পাশাপাশি বিভিন্ন সংবাদপত্র ও অনলাইন পোর্টালসহ সিলেটের জনপ্রিয় ফেসবুক পেজগুলোতে নিখোঁজ সংবাদ প্রকাশ করেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) অলিউর রহমানের মামা জনাব আলাউদ্দিন মিয়ার মোবাইলে একটি কল আসে (01309-010512) এই নাম্বার থেকে। কুমিল্লা রেলওয়ে পুলিশ পরিচয় দিয়ে বলে, অলিউর রহমানের লাশ রেললাইনের পাশে পাওয়া গিয়েছিল, আমরা হাসপাতালে ভর্তি করেছি। আবার ফোন দিয়ে বলে, আপনারা ডেডবডি না নিলে আমরা অন্য ব্যবস্থা করব।

এর মধ্যে কানাইঘাট থানায় যোগাযোগ করা হলে একজন এসআই উক্ত নাম্বার নিয়ে কথা বলেন এবং ফিরতি ফোনে অলিউরের মামাকে অবগত করেন যতদ্রুত সম্ভব আপনারা কুমিল্লায় যান। আবার কুমিল্লার ঐ নাম্বার থেকে ফোন দিয়ে এসআই পরিচয় দেওয়া প্রতারক বলে অলিউরের হাতে ও মাথায় আঘাত। একটু নড়াচড়া করতেছে। আপনাদের কুমিল্লায় কোন আত্মীয় থাকলে চিকিৎসার ব্যবস্থা করেন। আমার সময় নেই, আমি আর বেশিক্ষণ থাকতে পারব না বা সরকারি নাম্বার থেকে এতো কথা বলতে পারবনা। আপনারা বিকাশে ৮৬০০/- দিলে আমি কিছুক্ষণ থেকে চিকিৎসার ব্যবস্থা করে দিয়ে যাব।

এমন অবস্থায় কানাইঘাট থানা পুলিশের সাথে যোগাযোগ করে বিকাশে টাকা পাঠানোর কথা বললে একজন এসআই আবার ঐ প্রতারকের সাথে কথা বলেন এবং ফিরতি ফোনে টাকা পাঠানোর কথা বলেন। অলিউরের কয়েকজন আত্মীয় এরই মধ্যে কুমিল্লা যাওয়ার গাড়ির ব্যবস্থা করেন এবং বিকাশে টাকা পাঠানোর জন্য টাকা যোগাড় করে ফেলেন। এরই মধ্যে কয়েকজন পরামর্শ করেন আমাদের যেহেতু জিডি আছে, আমরা থানা পুলিশের মাধ্যমে শতভাগ নিশ্চিত হয়ে টাকা পাঠাব বা কুমিল্লা যাব। এই মর্মে আবার কানাইঘাট থানার এসআই সাইদুর রহমানের সাথে যোগাযোগ করা হয়। উনি ফিরতি ফোনে অবগত করেন, এরা প্রতারক। টাকা দিবেন না, কুমিল্লাও যাবেন না। আপনাদের ইমোশনাল ব্ল্যাকমেইলের চেষ্টা করা হয়েছে।

কি এক আজব দেশে বসবাস করছি আমরা। একটা পরিবার তার সন্তান হারিয়ে যখন দিশেহারা তখন অন্য পার্টি এটাকে ইস্যু করে ইমোশনাল ব্ল্যাকমেইলের মাধ্যমে আরো দিশেহারা করে দিতে চায়। অলিউরের পরিবারের মতো যারা আছেন একটু সাবধনতা অবলম্বন করা উচিত।

Back to top button