বিয়ানীবাজার সংবাদ

১৬ বছরের প্রেমে ব্যর্থ হয়ে রনি মিয়া এখন বাউল

জুবায়ের আহমদ: ভালোবাসার প্রতিদান তো আর সবাই দিতে পারে না। তাই তো রনি আজও ভুলতে পারেন তার সাবেক প্রেমিকাকে। ১৬ বছরের প্রেমে ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে আজও তার প্রেমিকার কথা প্রতিটা প্রহর মনে হয় তার। তাই তো গান গেয়ে গেয়ে সেই প্রেমিকাকে স্বরণ করেন তিনি।

বুধবার (১৫সেপ্টেম্বর ) দুপুরে হঠাৎ করেই বিয়ানাজার পৌরশরের জামান প্লাজার পাশেই শুনা যায় বুক ফাটা আর্তনাদে কে যেন গান গাইছেন। সেই গানে ছিল স্পষ্ট বিরহ আর যন্ত্রণা। প্রতিবেদক উৎসুক হয়ে কাছে গিয়ে জানতে চান কী এমন তার বিরহ যার জন্য করুণ সুরে গান গাইছেন রাস্তায় বসে।

জানা যায় তার নাম আফিছ মিয়া। তবে সবাই তাকে চিনেন তাকে রনি নামে। পৌরশহরে করেন ছোট একটি ব্যবসা। রয়েছে ৪ সন্তানও। তিনি থাকেন বিয়ানীবাজার উপজেলার আবঙ্গিতে। তবে হৃদয় থেকে যাকে ভালোবাসা যায় তাকে কী কখনো ভুলে থাকা যায়। না তিনি ঐ ছলনাময়ী মেয়েটির মতো এতো স্বার্থপর হতে পারেন নি। তাই তো আজ ও তাকে স্বরণ করেন

উল্লেখ্য আফিছ মিয়া ওরফে রনি ১৬ বছর আগে প্রেমে ব্যর্থ হয়েছিলেন। তিনি যাকে ভালোবাসতেন সে তাকে ধোকা দিয়ে অন্য কাউকে বিয়ে করে চলে গেছে। তিনি জানেন না সে এখন কোথায় আছে। পরিচয় হয়েছিল ঢাকায় গিয়ে পথিমধ্যে। পরে সেই যুবতির প্রেমে পড়েন তিনি। কথা হয় প্রায় ১৬ বছর। তারপর হঠাৎ করেই সেই যুবতি তার যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। কথা কিংবা দেখা হয় নি আর কখনো।

ভালোবাসা গুলো যেন হয় পবিত্র। রনির মিয়ার মতো যেন আর কোন যুবককে প্রেমে ব্যর্থতার হাহাকার নিয়ে এভাবে গান গেয়ে প্রাক্তন কে স্বরণ করতে না হয়।

Back to top button