বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার সরকারী কলেজে ধারণ করা যাবে না কোন ধরণের ভিডিও, করা যাবে না টিকটক

বিয়ানীবাজার টাইমসঃ দিনে দিনে টিকটকাররা হয়ে উঠেছে অনেকটা বেপরোয়া। টিকটকারদের টিকটকবাজিতে অতিষ্ট সাধারণ মানুষ। বিয়ানীবাজার সরকারী কলেজ ও বাদ যায়নি টিকটকারদের টিকটক স্পট থেকে। তাতে সমাজে পড়ছে এর নেতিবাচক প্রভাব।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শিক্ষার্থী অভিযোগ তোলেন তারা অপ্রস্তুত থাকা অবস্থায় অনেকেই ভিডিও ধারণ করে বিভিন্ন ধরণের টিকটক তৈরি করেন। ফলে তাদেরকে পরিবার থেকে শুরু করে সব জায়গায় পোহাতে হয় বাড়তি ঝামেলা। অনেক সময় অনেক ট্রলের শিকার হতে হয় তাদেরকে।

বিভিন্ন সময় দেখা যায় বিয়ানীবাজার সরকারী কলেজের ভিতরে মাঠের মধ্যে কিংবা বিল্ডিংয়ের উপরে অথবা শহীদ মিনারের সামনে অনেক শিক্ষার্থীরাই টিকটকে মেতে উঠেন। স্বস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য অনেকেই ব্যবহার করেন অনেক বাজে কনটেন্ট।

বিষয়টি বিয়ানীবাজার সরকারী কলেজ প্রশাসনের নজরে আসলে বুধবার(১৫ সেপ্টেম্বর) টিকটক, লাইকিতে আসক্ত তরুন-তরুনীদের বিয়ানীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসের অভ্যন্তরে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক, লাইকি, বিগো লাইভ, স্ন্যাক ভিডিওসহ অন্যান্য মাধ্যমে ব্যবহারযোগ্য হয়- এমন ভিডিও ধারণ নিষিদ্ধ করেছে কলেজ প্রশাসন। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

কলেজের এমন বিজ্ঞপ্তি দেখে স্বস্তি প্রকাশ করেন বিয়ানীবাজার সরকারী কলেজের অনেক শিক্ষার্থী। নুসরাত আহমেদ নামে একজন শিক্ষার্থী বলেন বিজ্ঞপ্তি দেখে অনেকটা ভালো লাগছে। আমাদেরেকে অনেক সময় মুখে হাত দিয়ে কলেজে উঠতে হতো। আবার ছুটির সময় তড়িঘড়ি করে বেড়িয়ে যেতে হতো ভিডিওর ভয়ে। এখান নিরাপদে আসতে পারবো।

লিজা আক্তার জানান কলেজ প্রশাসন ভালো সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন আমরা কলেজে সব সময় একটি নিরাপদ পরিবেশ আশা করি। কলেজ প্রশাসনকে অসংখ্য ধন্যবাদ এমন সিদ্ধান্ত গ্রহণ করার জন্য।

Back to top button