সিলেট

সিলেটে জ্বর থাকায় বিদ্যালয়ের গেইট থেকে ফি্রিয়ে দেয়া হলো শিক্ষার্থীকে

নিউজ ডেস্ক- সরকারি নির্দেশনা মেনে সারাদেশের ন্যায় সিলেটেও আজ খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় সকাল থেকে আগের মতো বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীদের নিয়ে অ’ভিভাবকেরা আসেন। নগরীর জিন্দাবাজরস্থ সরকারি কিন্ডার গার্টেন প্রাথমিক বিদ্যালয়ের নিদিষ্ট সময়ে গেইট খোলা হয়। আজকের দিনটা যেন আনন্দে কাটে, সেজন্য সাজানো হয়েছে স্কুলের ফট’ক। বেলুন আর নানা দেয়ালে নতুন রঙ দিয়ে সাজানো হয়েছে শ্রেণিকগুলো। এছাড়া সারিবদ্ধ শিক্ষার্থীদের ব্যান্ড পার্টির বাদ্য যন্ত্রের সুরে বরণ করা হয় শিক্ষাথীদের।

কিন্তু সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যালয়ে আসা এক শিক্ষার্থীকে গেইট থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। তার শরীরের তাপমাত্রা ছিল ১০১ ডিগ্রি।তাই তাকে বাসায় ফিরিয়ে দেওয়া হয়।

জানা যায়, রোববার(১২সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে এক অ’ভিভাবক তার মে’য়েকে নিয়ে আসেন সরকারি কিন্ডার গার্টেন প্রাথমিক বিদ্যালয়ে। বিদ্যালয়ের প্রধান ফট’কের বাইরে দাঁড়িয়েছিলেন অ’ভিভাবক। বিদ্যালয়ে প্রবেশকৃত শিক্ষার্থীদের ইনফারেড থার্মোমিটার দিয়ে তাপমাত্রা মাপ ছিলেন শিক্ষকরা। তখন এক শিক্ষার্থী ভিতরে আসলে তার তাপমাত্রা হয়। এসময় দেখা যায় তার শরীরের তাপমাত্র ১০১ডিগ্রি। সাথে সাথে অ’ভিভাবককে ডেকে এনে তাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার পরাম’র্শ দেন শিক্ষকরা। তবে ওই শিক্ষার্থীর নাম পরিচয় পাওয়া যায়নি।

শিক্ষার্থীকে ফিরিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার চৌধুরী।তিনি বলেন,সকল অ’ভিভাবকদের আগে থেকে আম’রা বলে দিয়েছিলাম পরিবারের কেউ অ’সুস্থ থাকলে বা শিক্ষার্থী নিজে অ’সুস্থ হলে বিদ্যালয়ে না আসতে। সকালে প্রত্যেক শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে প্রবেশ করানো হচ্ছিল। তখন এক শিক্ষার্থীর তাপমাত্র মেপে দেখা যায় তার শরীরে ১০০ডিগ্রির উপরের তাপমাত্রা। আম’রা তার অ’ভিভাবককে ডেকে বাসা নিয়ে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার জন্য পরাম’র্শ দেই।সেই সাথে বলে দিয়েছি আমাদের একটি চিকিৎসক টিম রয়েছে প্রয়োজন হলে সেখানে চিকিৎসা নিতে পারেন। সৌজন্যঃ সিলেট প্রতিদিন

Back to top button
error: Alert: Content is protected !!