বড়লেখা

স্ত্রী-সন্তানদের পুড়িয়ে মারার হুমকি বড়লেখায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

সিনিয়র প্রতিবেদকঃ-(বড়লেখা) মৌলভীবাজারের বড়লেখায় এক ব্যক্তির বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতন, গুম ও পুড়িয়ে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে।

বড়লেখা পৌরসভার হাটবন্দ এলাকার বাসিন্দা ফয়ছল আহমদ সাগরের বিরুদ্ধে এসব অভিযোগ তুলে তার স্ত্রী সাহেদা আক্তার সাকি সংবাদ সম্মেলন করেছেন।

শুক্রবার (২৭ জুন) বিকেল চারটায় বড়লেখা পৌরসভা হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের কাছে নানা অভিযোগ তুলে ধরেছেন। অভিযুক্ত ফয়ছল আহমদ সাগর বড়লেখা পৌরসভার হাটবন্দ এলাকার মৃত মনজ্জীর আলীর ছেলে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী সাহেদা আক্তার সাকি বলেন, ২০০২ সালে ফয়ছল আহমদ সাগরের সঙ্গে আমার বিয়ে হয়। বিয়ের পর সংসার ভালোভাবে চলছিল। আমাদের পরিবারে চারটি সন্তান রয়েছে। প্রায় ৮ বছর আগে টনি নামে এক ব্যক্তিকে কুপিয়ে আমার স্বামী সিলেট চলে যান। সেখানে গিয়ে আমাকে জানান যে তিনি চাকরি করছেন। প্রথমে কয়েক মাস যোগাযোগ রাখলেও হঠাৎ করে যোগাযোগ বন্ধ করে দেন। আমার চারটি সন্তান নিয়ে সংসার চালাতে গিয়ে অনেক কষ্ট করতে হচ্ছে। পরে জানতে পারি যে তিনি আমার অজান্তে সিলেটে একটি বিয়ে করেছেন। আমি বিষয়টি জানতে চাইলে তিনি আমার সাথে খারাপ ব্যবহার করেন। প্রায় ২ মাস আগে তিনি হঠাৎ করে সিলেট থেকে বাড়িতে এসে বলেন, আমার সংসারে থাকতে হলে ২ লাখ টাকা যৌতুক দিতে হবে। আমি টাকা কোথায় পাবো? এটা বলতেই তিনি আমাকে নির্যাতন শুরু করেন। তার নির্যাতন থেকে বাঁচতে বিষয়টি আমি এলাকার লোকজনকে জানালে তার ভয়ে কেউ এগিয়ে আসতে সাহস পান না। তার আত্মীয়-স্বজনও এগিয়ে আসেন না। পরবর্তীতে ন্যায়বিচারের আশায় আমি ওয়ার্ড কাউন্সিলরের ধারস্থ হয়েও কোনো প্রতিকার পাইনি। আমাদের কোনো ধরনের ভরণ-পোষণ তো করেনই না- উল্টো প্রায়ই টাকার জন্য সিলেট থেকে বাড়ি এসে আমার ওপর নির্যাতন করেন ফয়ছল আহমদ সাগর।

কান্নাজড়িত কণ্ঠে সাহেদা আক্তার সাকি বলেন, সব অত্যাচার-নির্যাতন সহ্য করে আমার চার সন্তানের দিকে থাকিয়ে আমি এতটি বছর মানুষের সাহায্য সহযোগিতায় নিয়ে চলেছি। চলতি বছরের ১৪ জুলাই তিনি (সাগর) সিলেট থেকে বাড়ি এসে আবারও আমার ও আমার মেয়ের ওপর অমানবিক নির্যাতন চালান। নির্যাতন সইতে না পেরে গত ১৯ জুলাই বড়লেখা আদালতে মামলা করেছি। কিন্তু এটা জানতে পেরে তিনি আমাকে ও আমার সন্তানদের মারধর ও গুম করে পুড়িয়ে ফেলার হুমকি দিয়ে বলেন, ‘আমি একজন বড় সাংবাদিক। মামলা করে কিছুই করতে পারবি না, বিগত দিন কত মামলা ঘাঁটছি, কত বেটারে পিঠাইছি, ইতার ভয় দেখাইছ না। পুলিশের বড় বড় লোকজন আমার পকেটে রয়েছে।’
এই পরিস্থিতিতে আমি ও আমার সন্তানরা আতঙ্কে দিন পার করছি।

সাহেদা আক্তার সাকি বলেন, ফয়ছল আহমদ সাগরের একটি ভুয়া সাংবাদিক বাহিনী রয়েছে। যারা সাংবাদিক পরিচয় দিয়ে মানুষকে হয়রানি ও নানাভাবে ক্ষতিগ্রস্ত করছে। ফয়ছল আহমদ সাগরসহ তার বাহিনীর কেউ ফাইভ পাশ করেনি। সাংবাদিক পরিচয় দিয়ে তারা ইয়াবা, গাঁজা, নারী ব্যবসা করেন বলে বড়লেখার সকলেই জানেন। এই বাহিনী দ্বারা আমাকে মামলা তুলে নেওয়ার জন্য বারবার হুমকি দেওয়া হচ্ছে। গত কয়েকদিন আগে মাহবুব নামে এক ব্যক্তি বাড়ি এসে আমাকে শাসিয়ে বলেছে ‘বড়লেখা থানা পুলিশ আমার নিয়ন্ত্রণে। মামলা করে কিছু করা যাবে না, মামলা উঠাইয়া আনো।’

সাহেদা নিজের ও তার সন্তানদের প্রাণের নিরাপত্তা চেয়ে বলেন, ফয়ছল আহমদ সাগর আমার এবং সন্তানদের যে কোনো সময় বড়ধরনের ক্ষতি করতে পারেন। আমি প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাদের কাছে ন্যায়বিচার ও আমার সন্তানদের প্রাণ ভিক্ষা চাচ্ছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ফয়ছল আহমদ সাগর বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। আর আমি আমার স্ত্রীকে প্রায় ৫ মাস আগে তালাক দিয়েছি। তার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। নির্যাতনের অভিযোগও সঠিক নয়।

তিনি বলেন, পুলিশ আমার পকেটে থাকে, একথা আমি বলিনি। কাউকে হুমকিও দেইনি। আর আমি আমার সন্তানদের ভরণপোষণ সব দিচ্ছি।

সাংবাদিক পরিচয় দিয়ে ইয়াবা, গাঁজা, নারী ব্যবসার বিষয়ে তিনি বলেন, আমি ১৭ বছর ধরে সাংবাদিকতা করি। আমার কোনো বাহিনী নেই। আমি কাউকে হয়রানিও করিনি। এসব কিছু মিথ্যা। এগুলো সব ষড়যন্ত্র।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার শুক্রবার বিকেলে বলেন, থানায় নির্যাতনের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button