মৌলভীবাজারবড়লেখা

বড়লেখার যুবকের টাকা ভর্তি মানিব্যাগ ফিরিয়ে দিলো শ্রমিক

নিজস্ব প্রতিবেদকঃ জরুরি কাগজপত্র ও টাকাসহ মানিব্যাগ ফিরিয়ে দিয়ে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন আল আমিন নামের এক শ্রমিক। মঙ্গলবার দুপুরে গোলাপগঞ্জের রায়গড় এলাকায় মানিব্যাগের মালিক ইফফাত রাজা চৌধুরীর হাতে মানিব্যাগটি তুলে দেন আল আমিন।

জানা যায়, মঙ্গলবার দুপুরে ইফফাত রাজা চৌধুরী সিলেট থেকে মৌলভীবাজারের বড়লেখায় নিজ বাড়িতে ফেরার পথে গোলাপগঞ্জের সুনামপুর নামক স্থানে অসাবধানতা বসত মানিব্যাগটি হারিয়ে ফেলেন৷ এসময় আল আমিন নামের ওই শ্রমিক সিমেন্টবোঝাই ট্রলি নিয়ে তার কাজের সাইটে যাচ্ছিলেন। পথিমধ্যে তিনি মানিব্যাগটি পেয়ে নিজের কাছে রাখেন।পরে সেটি তার ঠিকাদার তাহির আলীর কাছে মানিব্যাগটি দিয়ে আসল মালিকের সন্ধান বের করার অনুরোধ করেন। মানিব্যাগে পাওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করেন তাহির আলী । ঘন্টাখানেক পর মালিক ইফফাত রাজা চৌধুরী গিয়ে মানিব্যাগটি নিয়ে যান।

এদিকে হারানো মানিব্যাগ ফিরে আল আমিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইফফাত রাজা চৌধুরী। তিনি বলেন, বর্তমান যুগে এমন সৎ মানুষ খুঁজে পাওয়া দুস্কর। আল আমিন ভাইয়ের প্রতি আমার আজীবন শ্রদ্ধা থাকবে।

আল আমিন আহমদ বলেন, সড়কে আরসিসি ঢালাইয়ের কাজ চলছে৷ আমি সিমেন্ট নিয়ে কাজের সাইটে যাচ্ছিলাম। এসময সড়কে একটি কালো রঙের মানিব্যাগ পড়ে থাকতে দেখি। সঠিক মালিকের কাছে পৌঁছে দিতে আমি মানিব্যাগটি নিজের কাছে রাখি। পরে আমার ঠিকাদারের মাধ্যমে যোগাযোগ করিয়ে আসল মালিকের কাছে মানিব্যাগটি পৌঁছে দিতে পেরেছি৷ ছোট বেলা থেকে আমার কোন লোভ নেই৷ আমি সৎ ভাবে যা উপার্জন করি তাই দিয়ে চলি৷ আল্লাহ আমাকে ভালো রেখেছেন।

ঠিকাদার তাহির আলী বলেন, ছেলেটি আমার আন্ডারে কাজ করে। রাস্তায় একটি মানিব্যাগ পেয়ে সে সেটি আমার কাছে এনে দেয়৷ আমি মানিব্যাগে পাওয়া নাম্বারে যোগাযোগ করে আসল মালিকের কাছে পৌঁছে দিয়েছি। ছেলেটি সৎ৷ সে চাইলে মানিব্যাগটি ফেরত দিতে না পারতো। কিন্তু সে সেটি করেনি।

Back to top button