গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে প্রবাসীদের জায়গা দখলের অভিযোগ, বাধা দেয়ায় হত্যার চেষ্টা!

নিউজ ডেস্ক- সিলেটের গোলাপগঞ্জে জোর করে প্রবাসীদের জায়গা দখলের অভিযোগ উঠেছে। এতে বাধা দেয়ায় জমির মালিক পক্ষের নিকটাত্মীয়কে মারপিট ও হত্যার চেষ্টা করা হয়েছে বলে জানা যায়।

বুধবার (২৮ জুলাই) দুপুর ২টায় উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কানিশাইল গ্রামে এ ঘটনাটি ঘটে। এঘটনায় জমির মালিকের নিকটাত্মীয় আহত কবির আহমদ (৪৩) বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ ও আরও ৩/৪ জনকে অজ্ঞাত আসামি করে গোলাপগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। কবির আহমদ ঢাকাদক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কানিশাইল গ্রামের মৃত জমশেদ আলীর পুত্র।

মামলায় অভিযুক্তরা হলেন- একই গ্রামের মৃত হাবিব আলীর পুত্র কামাল আহমদ (৪৫), মানিক মিয়া (৫৫) শাহাব উদ্দিন (৫০) ও মানিক মিয়ার ছেলে রাজু আহমদ (২৬)।

এজহারে বাদী উল্লেখ করেন, কানিশাইল মৌজার (এসএ-৭০ ও বিএস ৬৯ নং, জে.এল স্থিত খতিয়ান নং এসএ-৫৬৯ নং, দাগ এসএ-২৭৯ নং) এর ভূমির মালিক প্রবাসী সোনা মিয়া ও তার ভাইগণ। দীর্ঘ দিন যাবত তারা প্রবাসে থাকায় তাদের জায়গা সম্পত্তি দেখাশুনা করেন তাদের নিকটাত্মীয় কবির আহমদ। ঘটনার দিন দুপুর ২টায় অভিযুক্তরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ভূমিতে থাকা কাঁটাতারের বেড়া কেটে ভূমি দখলের অপচেষ্টা করেন। খবর পেয়ে কবির আহমদ ঘটনাস্থলে গিয়ে বাঁধা প্রদান করলে অভিযুক্তরা তাকে ধরে মারপিট করে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে। এসময় বিবাদীরা কবির আহমদকে প্রাণে হত্যার চেষ্টা করে বলেও এজহারে উল্লেখ করা হয়।

এসময় ঘটনাস্থলে থাকা মাসুদ মিয়া ও সিদ্দিক মিয়াসহ অন্যান্যরা তাকে বিবাদীদের হাত থেকে রক্ষা করেন। প্রবাসীদের ভূমিতে বেড়া দেওয়ার জন্য কবির আহমদের আনা কাঁটাতারের বান্ডিলও বিবাদীরা নিয়ে যায় বলে অভিযোগে জানা যায়। যাওয়ার সময় কাঁটাতারের বেড়া ও ভূমিতে থাকা খুঁটি ভেঙে ব্যাপক ক্ষতি সাধনের কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, বিবাদীরা জোর করে প্রবাসীদের আরও দেড় কেদার জায়গা ইতিমধ্যে দখল করে ঘর বাড়ি নির্মাণ করে বসবাস করছেন৷ তারা বাকি পাঁচ কেদার জায়গায়ও জোর করে দখলের চেষ্টা করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয় । এনিয়ে বাধা দিলে এ ঘটনা ঘটে বলে বাদী জানান।

গোলাপগঞ্জ মডেল থানার এসআই আশীষ চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে৷ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Back to top button