বড়লেখা

ঈদের ছুটিতে বেড়েছে পর্যটক, ১৭জনকে জরিমানা

সরকার ঘোষিত কঠোর লকডাউনে বড়লেখায় মঙ্গলবার সারাদিন প্রশাসন ছিল কঠোর। তারই ধারাবাহিকতায় বিধিনিষেধ অমান্য করায় বড়লেখায় পর্যটকসহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এক অভিযানে এই জরিমানা করা হয়। একই সময় হাকালুকি হাওর এলাকা থেকে পর্যটক বহনকারী সাতটি যানবাহন জব্দ করা হয়েছে।

চলমান লকডাউনে বড়লেখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার সদস্যরা অভিযানে সহায়তা করে।

জানা যায়, করোনা সংক্রমণ রোধে সরকারঘোষিত কঠোর লকডাউন যখন চলছে। তখন ও বড়লেখা উপজেলায় সাধারণ মানুষ পুলিশ ও বিজিবির চেকপোষ্ট উপেক্ষা করে চলাচল করছে। লকডাউন বাস্তবায়নে বড়লেখা পৌর শহর, উত্তর চৌমুহনী, দাসেরবাজার, কাননগোবাজার, হাকালুকি হাওরের হাল্লা, দরগাবাজার ও পাখিয়ালা চৌমুহনীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে হাকালুকি হাওরে ঘুরতে আসা পর্যটকসহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে হাকালুকি হাওরের হাল্লা এলাকা থেকে পর্যটক বহনকারী ৩টি সিএনজি চালিত অটোরিকশা, একটি ব্যাটারি চালিত অটোরিকশা ও ৩টি

পরে এগুলো তালিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি বিদ্যুৎ কান্তি দাস, স্থানীয় ইউপি সদস্য ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি শাহিন আহমদের জিম্মায় রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন বিধিনিষেধ উপেক্ষা করে যারা চলাচল করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি সবাইকে সর্বাত্মক বিধিনিষেধ মানার জন্য আহব্বান করেন। পাশাপাশি তিনি বলেন লকডাউনের শেষ দিন পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Back to top button