কুলাউড়া

কুলাউড়ায় দরিদ্রদের মাংস ও মশলাপণ্য দিল ‘মৃন্ময়’

নিউজ ডেস্ক- করোনাভাইরাস নামক অদৃশ্য এক মহামারির ছোবলে এলোমেলো হয়ে গেছে সব স্বাভাবিকতা। তবুও সকল প্রতিকূলতা উপেক্ষা করে বুধবার সারাদেশে উদযাপিত হয়েছে পবিত্র ঈদ-উল-আজহা। দুর্যোগপূর্ণ এমন সময়ে আর্থিকভাবে সংকটে রয়েছেন কুলাউড়া উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মধ্যম ও নিম্ন আয়ের মানুষেরা। এদের অনেকেই এবারের ঈদুল আজহায় কোরবানি প্রদান কিংবা কোরবানির মাংস পাবার কথা চিন্তা করেননি। আর সেইসব মানুষদেরকে মানবতার সেবায় নিয়োজিত সিলেট বিভাগভিত্তিক সংগঠন ‘মৃন্ময়’ এর উদ্যোগে পবিত্র ঈদুল আজহায় কোরবানির মাংস, খাদ্য ও মশলা জাতীয় পণ্য বিতরণ করা হয়েছে।

দেশ ও বিদেশে অবস্থানরতদের আর্থিক সহযোগিতায় বৃহস্পতিবার দুপুরে কুলাউড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল লংলা-খাস এলাকার ৬০টি অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে। ঈদের দ্বিতীয় দিনে অপ্রত্যাশিতভাবে কোরবানির মাংস, খাদ্য ও মশলা জাতীয় পণ্য পেয়ে হাসি ফুটেছে উপকারভোগীদের মুখে। একইসাথে এসব উপকারভোগীদের মধ্যে করোনার সংক্রমণ এড়িয়ে চলতে নানা পরামর্শ প্রদান ও মাস্ক বিতরণ করা হয়েছে।

মানবতার সেবায় নিয়োজিত সিলেট বিভাগ ভিত্তিক সংগঠন মৃন্ময়’র সভাপতি যুক্তরাজ্য প্রবাসী ডা. জায়েদ হোসেন ও সাংগঠনিক সমন্বয়কারী জার্মান প্রবাসী তানহার বিন আহাদ তানিমের সার্বিক সহযোগিতায় এবং সংগঠনের সহ সভাপতি তানিম আহমদ চৌধুরীর তত্ত্বাবয়ধানে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনটির যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল মালেক রাশেদ, অর্থ সম্পাদক রুহুল আমিন, দুবাই প্রবাসী আহমদ মঞ্জুর ও স্থানীয় সমাজসেবক আবুল কালাম প্রমুখ।

উল্লেখ্য, ‘মৃন্ময়’ সংগঠন প্রতিষ্ঠালগ্ন ২০১৪ সাল থেকে সিলেট বিভাগের বিভিন্ন এলাকার আর্তমানবতার সেবায় সামাজিক বিভিন্ন কাজের সাথে ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। জনসেবা ও আর্তমানবতার কাজে নিয়োজিত এই সংগঠনটির বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে প্রতিনিয়তই সহযোগিতা করে যাচ্ছেন দেশ-বিদেশের অবস্থানরত বিত্তবানরা।

Back to top button