সিলেট

২৮ জুলাই সিলেটে লকডাউন শিথিল

নিউজ ডেস্ক- সিলেট-৩ আসনে উপ নির্বাচনের কারণে ২৮ জুলাই দেশজুড়ে লকডাউন থাকলেও সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় তা শিথিল থাকবে।

রোববার এক প্রজ্ঞাপনে সিদ্ধান্ত জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়, নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং এর সঙ্গে যু’ক্ত সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস স্থাপনা এ বিধিনিষেধের বাইরে থাকবে।

করো’নাভাই’রাসের উচ্চ সংক্রমণ ঠেকাতে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবার লকডাউন আরোপ করবে সরকার।

এর মধ্যে ২৮ জুলাই একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ শূন্য আসনে ভোট হবে। তাই সংশ্লিষ্ট নির্বাচনি এলাকা বিধিনিষেধের আওতামুক্ত রাখতে সরকারকে সুপারিশ করেছে নির্বাচন কমিশন। তার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

গত ১১ মা’র্চ করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মা’রা যান সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃ’ত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এই উপনির্বাচনে মোট ৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। হাবিবুর রহমান হাবিবকে এই আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। জাতীয় পার্টির টিকিটে ল’ড়বেন দলটির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক।

বিএনপির পক্ষ থেকে এই নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং এই আসনের সাবেক সংসদ সদস্য শফি আহম’দ চৌধুরী।

Back to top button
error: Alert: Content is protected !!