বড়লেখা

বড়লেখায় ঈদের শপিং করতে ব্যস্ত মানুষ, নেই করো’নার আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখায় শপিং করতে পৌর শহরসহ উপজে’লার বিভিন্ন বাজারের শপিংমলে ভিড় করছেন সাধারণ মানুষেরা। পছন্দমতো ঈদের জামা কিনার জন্য এই দোকান থেকে ওই দোকান চষে বেড়াচ্ছেন তারা। করো’না আতঙ্ককে পাশ কাটিয়ে সাধারণ মানুষের এমন বেপরোয়া ঈদ শপিং ভাবিয়ে তুলেছে বিশেষজ্ঞদের।

সরেজমিনে উপজে’লার পৌরশহরসহ বিভিন্ন হাটবাজার ঘুরে দেখা যায় শপিংমল গুলোতে মানুষের ভিড়। প্রায় প্রত্যেক দোকানে গাদাগাদি করে মানুষ জামা কাপড় কিনছে। বেশিরভাগেরই মুখে নেই মাস্ক। ব্যক্তিগত দুরত্বেরও বালাই নেই। ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার কথা বললেও সিংহভাগ দোকানেই নেই স্বাস্থ্যবিধির তোয়াক্কা।এভাবে চলতে থাকলে বড়লেখার করো’না পরিস্থিতির ব্যপক অবনতির আশংকা করা হচ্ছে।

এদিকে বড়লেখার করো’না পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। প্রতিদিনই নতুন নতুন করো’না আ’ক্রান্ত রোগী শনাক্ত হচ্ছেন। গত দুই সপ্তাহে উপজে’লায় ৮১ জন করো’না আ’ক্রান্ত রোগী শনাক্ত হয়েছে৷ এবং মা’রা গেছেন ১ জন।

এ বিষয়ে বড়লেখা উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা.রত্নদ্বীপ বিশ্বা’স বলেন,’ বড়লেখায় করো’না পরিস্থিতি খুবই খা’রাপ। এই মুহূর্তে সচেতনতার বিকল্প নেই।

Back to top button
error: Alert: Content is protected !!