খোলা জানালা

মেসির সব গোল খাতায় লিখে রাখেন ১০০ বছরের বৃদ্ধ

নিউজ ডেস্ক- তথ্যপ্রযুক্তির কল্যাণে সব তথ্য-উপাত্ত এখন মেমেরি কার্ডে সংরক্ষণ করে মানুষ। মোবাইল ফোনে ভিডিও ধারণ করেন, ছবি তোলেন। আর কম্পিউটার তো আছেই।

এরপর ইন্টারনেটে রয়েছে বিশাল তথ্য ভাণ্ডার। আর সেখানে ফুটবলের আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির একজন ভক্ত পাওয়া গেল, যিনি মেসির করা সব গোল খাতায় লিখে রাখেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, এই মেসিভক্তের নাম ডন হেরনান। গত সোমবার জীবনের ১০০টি বছর পার করলেন তিনি। মেসির পাঁড়ভক্ত এই শতবর্ষী বৃদ্ধ। দ্বিতীয় বিশ্বযুদ্ধ দেখে আসা মানুষটি মেসির সব গোলসংখ্যা খাতায় টুকে রাখেন। বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে মেসি কবে, কোন ম্যাচে, কত গোল করেছেন, সব তথ্যই লিখে রাখেন হেরনান।

জীবদ্দশায় আর্জেন্টিনার জার্সিতে মেসির হাতে শিরোপা দেখতে পারবেন কি না শঙ্কায় ভুগছিলেন তিনি।

এবার কোপা আমেরিকা শিরোপা মেসির হাতে দেখে সেই আশা পূরণ হয়েছে হেরনানের। যারপনাই খুশি তিনি।

মেসির প্রতি এমন অকৃত্রিম ভালোবাসার বিষয়ে হেরনানের নাতি হুলিয়ান মাস্ত্রাঙ্গেলো বলেছেন, ‘প্রযুক্তির বিষয়ে দাদার কোনো ধারণা নেই। তিনি ফোন, ইন্টারনেট, কম্পিউটার, কিছুই ব্যবহার করেন না। বয়সের ভারে এখন টিভিও দেখতে পারেন না। কিন্তু ঠিকই খাতায় মেসির প্রতিটি গোল লিখে রাখেন। আর্জেন্টিনা বা বার্সেলোনার খেলা শেষ হলে তিনি আমাকে জিজ্ঞেস করেন, ম্যাচে মেসি কোনো গোল করেছেন কি না। সেটা কীভাবে? ফ্রি-কিক, নাকি পেনাল্টি নাকি অন্যভাবে। সেটা জেনেই খাতায় লিখতে বসেন। এ পর্যন্ত মেসির দেওয়া ৭৩০ গোলের বিষয়ে তথ্য লেখা আছে তার সেই খাতায়।’

Back to top button