জুড়ী

জুড়ীতে কর্মচারী সেজেও শেষ রক্ষা হয়নি দোকান মালিকের

মৌলভীবাজারের জুড়ীতে জরিমানা থেকে রেহাই পেতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে একটি দোকানের মালিক নিজেকে কর্মচারী পরিচয় দেন। তবে শেষ রক্ষা হয়নি তার। শেষ পর্যন্ত গুনতে হয়েছে জরিমানা। ঘটনাটি শনিবার রাতে উপজেলার খালেরমুখ এলাকায় ঘটেছে।

জানা যায়, করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার কর্তৃক ঘোষিত ৭ দিনের লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের লক্ষ্যে শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় একটি দোকানে অভিযান পরিচালনাকালে ঐ দোকানের মালিক জরিমানা থেকে রেহাই পেতে নিজেকে কর্মচারী পরিচয় দেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষয়টি বুঝতে পারলে নিজেকে দোকানের মালিক বলে স্বীকার করে নেন তিনি।

এ সময় ঐ দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও অভিযানকালে সরকারী নির্দেশনা না মেনে দোকান খোলা রাখায় ও বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়ায় সংক্রামক রোগ নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুসারে ১০ জনকে ১১ হাজার ৩ শত টাকা জরিমানা করা হয়।

জুড়ী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে প্রশাসন। সরকারি নির্দেশনা অমান্য করে বিনা প্রয়োজনে ঘর থেকে হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Back to top button