বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারের চারখাইয়ে জেলা পরিষদের আলোচিত জায়গা নিয়ে সংবাদ সম্মেলনে যা বললেন ইজাদাররা

বিয়ানীবাজারঃ বিয়ানীবাজার উপজেলার চারখাই বাজার সংলগ্ন এলাকায় জেলা পরিষদের পতিত জায়গার ইজারা নিয়ে স্কুল কর্তৃক পক্ষ, ইজারাদার ও জেলা পরিষদের মধ্যে জটিলতা তৈরী হয়েছে। এনিয়ে বুধবার সন্ধ্যায় বিয়ানীবাজার প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে ইজারাদার ছালেহ আহমদ অপর তিন সহযোগী নিয়ে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন নজমুল হোসেন চৌধুরী।

ইজারাদারের পক্ষে থেকে সংবাদ সম্মেলনে চারখাইবাসীসহ উপজেলাবাসীকে আশ্বস্থ করা হয় চারখাই উচ্চ বিদ্যালয়ের সীমানা মধ্যে অবস্থিত জেলা পরিষদের জায়গা ইজারা তারা নেননি। জকিগঞ্জ সড়ক সংলগ্ন জেলা পরিষদের পতিত জায়গা তারা দেশের প্রচলিত আইন মেনে আবেদন করেন এবং জেলা পরিষদ তাদের আবেদন গ্রহণ করলে পরবর্তী সময়ে ইজারার সকল নিয়ম মেনে সরকারের রাজস্ব পরিশোধ করে জায়গাটি ইজারা নেন। সংবাদ সম্মেলনে অভিযোগ করে ইজারাদারদের পক্ষ থেকে বলা হয়, বিদ্যালয় সংশ্লিষ্টরা তাদের অক্ষমতা ঢাকতে চারখাইবাসীকে বিভ্রান্ত করতে নানামুখী অপপ্রচার চালাচ্ছেন। এসব অপপ্রচারে চারখাইবাসী বিভ্রান্ত না হওয়ার আহবান করেন তারা।

সংবাদ সম্মেলনে ইজারাদার মো. ছালেহ আহমদ, হাসান আহমদ ও রহিম উদ্দিন উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে ছালেহ আহমদ বলেন, আমরা যতটুকু শোনেছি জেলা পরিষদের পক্ষ থেকে চারখাই উচ্চ বিদ্যালয়ের সামীনার ভেতরে থাকা জেলা পরিষদের জায়গা (১৩ শতক) ইজারা নেয়ার জন্য স্কুল কর্তৃপক্ষকে জানানো হয়েছিল। কিন্তু দায়িত্বশীলদের খামখেয়ালিপনা ও অক্ষমতার কারণে তারা ইজারা বা স্থায়ীভাবে জায়গাটি স্কুলের পক্ষে নিয়ে আসতে পারেননি। তিনি বলেন, যারা ব্যর্থ হয়েছে তাদের উচিত চারখাইয়ের যোগ্য ব্যক্তিদের মাধ্যমে জায়গাটি জেলা পরিষদের কাছ থেকে স্কুলের জন্য স্থায়ী বন্দোবস্ত নেয়া।

Back to top button