বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে বিদ্যালয়ের অভ্যন্তরে থাকা ভূমি জেলা পরিষদের লীজ প্রদান, প্রতিবাদে মানববন্ধন, সড়ক অবরোধ

সিনিয়র প্রতিবেদকঃ বিয়ানীবাজার উপজেলার চারখাই উচ্চ বিদ্যালয়ের দখলীয় ভূমি ব্যক্তি বিশেষের কাছে লীজ প্রদান করেছে জেলা পরিষদ। স্কুল কর্তৃপক্ষকে না জানিয়ে এই লীজ প্রদান করার বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আসলে এ নিয়ে প্রতিবাদের ঝড় উঠে । এর প্রতিবাদে শনিবার বিদ্যালয়ে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। আর এই মানববন্ধন থেকে সড়ক অবরোধ করেন তারা।

চারখাই উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর এম এ খালিক জানান, চারখাই উচ্চ বিদ্যালয়ের অভ্যন্তরে বিদ্যালয়ের দখলীয় এবং অত্যন্ত জরুরী ও গুরুত্বপূর্ণ ভূমি সিলেট জেলা পরিষদ একটি মহলকে সকলের অজান্তে লীজ প্রদান করে। গত ২২ জুন এই লীজের দখল সমঝাইয়া দিতে জেলা পরিষদ কর্তৃপক্ষ চারখাই উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করে। এ বিষয়টি স্থানীয়রা দেখে স্থানীয় চেয়ারম্যানসহ এলাকাবাসীকে খবর দিলে তারা এসে এই ঘটনার প্রতিবাদ জানান। এ সময় জেলা পরিষদ কতৃপক্ষ এলাকা ত্যাগ করে।

প্রফেসর আব্দুল খালিক জানান, জেলা পরিষদ দখল সমঝাইয়া দিতে না পেরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় চেয়ারম্যান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিশিষ্টজনের বিরুদ্ধে থানায় এজহার দায়ের করে।

এদিকে জনপ্রতিনিধি শিক্ষকসহ বিশিষ্টজনের উপর মামলা দায়েরের প্রতিবাদে সোচ্ছার হয়েছেন এলাকাবাসী। তারা সাথে সাথে এ নিয়ে প্রতিবাদ গড়ে তোলার ঘোষনা দেন। আর এরই অংশ হিসেবে শনিবার চারখাই বাজারে মানববন্ধন করে তারা সড়ক অবরোধ করে এর প্রতিবাদ জানান। প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা ২৪ ঘন্টার মধ্যে লীজ বাতিল না করলে বৃহৎ আন্দোলনের ঘোষনা দেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমদ আলী, প্রফেসর আব্দুল খালিক, চারখাই বাজার বনিক সমিতির সভাপতি মনন উদ্দিন, সাবেক ছাত্র মাহবুব আহমদ, জুনেদ আহমদ, কাইয়ুম আহমদ, সাহান আহমদ, সুহেল আহমদ, সুফিয়ান আহমদ, সাইদুজ্জামান চৌধুরীসহ আরো অনেকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিষয়টি নিয়ে বিশিষ্টজনেরা স্থানীয় সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদের সাথে কথা বলেছেন। সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বিষয়টি নিয়ে জেলা পরিষদে চেয়ারম্যানের নজরে বিষয়টি এনেছেন বলে জানাগেছে।

এ প্রসঙ্গে জানতে সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমার নজরে এসেছে। আমি বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। সংশ্লিষ্টদের সাথে এ ব্যাপারে কথা বলেছি। তিনি আশা প্রকাশ করে বলেন, সার্বিক বিষয় বিবেচনা করে জেলা পরিষদ একটি সঠিক সিদ্ধান্তে উপনীত হবে।

Back to top button