জকিগঞ্জ

‘অতীতের মতো জকিগঞ্জ গ্যাসক্ষেত্র যাতে বন্ধ না হয়’

নিউজ ডেস্ক- সিলেটের জকিগঞ্জ উপজেলায় দেশের ২৮তম গ্যাসক্ষেত্রের উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করেছেন জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র নেতৃবৃন্দ। এই কাজে কোন অজুহাতে দীর্ঘ সূত্র কিংবা অতীতের ন্যায় অদৃশ্য কারণে আটগ্রামের পেট্রোবাংলার মতো যাতে বন্ধ না হয়ে যায়, সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।’

মঙ্গলবার (২২ জুন) পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে লন্ডনের বাংলা মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি ও ক্রয়ডন কাউন্সিলের মেয়র কাউন্সিলার শেরোয়ান চৌধুরী। লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন।

এসময় সংগঠনের নেতৃবৃন্দ লিখিত বক্তব্যে দাবি জানিয়ে বলেন, এই গ্যাসক্ষেত্র থেকে উত্তোলনকৃত জাতীয় গ্রিডে দেয়ার পাশাপাশি স্থানীয় চাহিদা মিটানো ও স্থানীয় লোকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। এছাড়া নেতৃবৃন্দ এই গ্যাসক্ষেত্রের উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। তাছাড়া নেতৃবৃন্দ জকিগঞ্জ সীমান্ত দিয়ে ইয়াবা ও অন্যান্য নেশা জাতীয় সামগ্রী প্রবেশে উদ্বেগ প্রকাশ করে অনতিবিলম্বে তা বন্ধে পুলিশ সুপার সহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে স্বাধীনতা যুদ্ধে জকিগঞ্জকে প্রথম পাক হানার মুক্ত অঞ্চল দাবি করে বলা হয় ১৯৭১ সালের ২১ নভেম্বর পবিত্র ঈদুল ফিতরের দিন মুক্তিযুদ্ধের উত্তর পূর্ব জোনের বেসামরিক উপদেষ্টা দেওয়ান ফরিদ গাজি এমএলএ, আব্দুল লতিফ এমএলএ, আব্দুর রহিম এমএলএ এবং ৪নং সেক্টর কমান্ডার সি আর দত্ত সহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে জকিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করা হয়। নেতৃবৃন্দ জকিগঞ্জকে প্রথম পাক হানাদার মুক্ত অঞ্চল ঘোষণা করে সিলেটবাসির অর্জনকে সরকারি স্বীকৃতি প্রদানের জোর দাবি জানান।

সম্মেলনে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের এসোসিয়েশনের ট্রেজারার গোলাম মর্তুজা চৌধুরী ইকবাল, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জয়নুল আবেদীন, জকিগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের জেনারেল সেক্রেটারি ফজলে আহমদ চৌধুরী একলিম, এডুকেশন সেক্রেটারি কাজি খালেদ আহমদ ও এসিস্ট্যান্ট রিলিজিয়াস সেক্রেটারি কাজি মাওলানা এমদাদুল হক।

Back to top button