বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারের প্রবীণ চিকিৎসক মতিন উদ্দিনের দাফন সম্পন্ন

বিয়ানীবাজার উপজেলার প্রবীণ চিকিৎসক ও কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সুপ্রিম কাউন্সিলের অন্যতম সদস্য ডা. মতিন উদ্দিন আহমদের দাফন মঙ্গলবার (২২ জুন) দুপুরে সম্পন্ন হয়েছে। কসবা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে হাজারো শোকাহত মানুষ জানাযায় অংশ নেন। জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়েছে।

জানাযার পূর্বে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, পৌর মেয়র আব্দুস শুকুর, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হাসিব মনিয়া, গোলাবশাহ সমাজ কল্যাণ সংঘের সভাপতি রফিক উদ্দিন তোতাসহ আরো অনেকে।

সংক্ষিপ্ত বক্তব্যে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বিয়ানীবাজার তথা সিলেটের কৃতি সন্তান ডা. মতিন উদ্দিন আহমদ যুক্তরাজ্যে দীর্ঘ সময় চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি ছিলেন বিয়ানীবাজারের প্রথম এমবিবিএস পাশ করা চিকিৎসক। দরিদ্র মানুষদের কোন ফি ছাড়া চিকিৎসা সেবা দিয়েছেন। এমন মানবিক চিকিৎসকের ইন্তেকাল আমাদের জন্য অপুরণীয় ক্ষতি। আমি তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

প্রবীন এ চিকিৎসক সোমবার বার্ধক্যজনিত কারণে সিলেটের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৯১বছর। মৃত্যকালে তিনি ৬ ছেলে, ১ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী. আত্মীয়-স্বজন রেখে গেছেন।

Back to top button