কানাইঘাট

সিলেটের জৈন্তাপুর-কানাইঘাট সড়ক : প্রবেশমুখ যেন মরণ ফাঁদ

নিউজ ডেস্ক- সিলেটের জৈন্তাপুর-কানাইঘাট সড়কের প্রবেশমুখটি যেন মৃত্যুকূপে পরিণত হয়েছে। যে কোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সড়ক ও জনপথ বিভাগ যেন সড়কটির প্রবেশমুখটি দেখেও দেখছে না- এমন অভিযোগ স্থানীয়দের।

সিলেটের উত্তর-পূর্ব অঞ্চলের পর্যটন ও প্রকৃতিক সম্পদে ভরপুর অন্যতম দুই উপজেলা হলো জৈন্তাপুর ও কানাইঘাট উপজেলা। দুই উপজেলার কয়েক লাখ মানুষের চলাচলের একমাত্র সড়কটির প্রবেশমুখ দরবস্ত বাজারের ত্রিমুখীতে সৃষ্টি হয়েছে বড় ধরনের গভীর গর্ত। বৃষ্টির পানিতে গর্তটি পরিণত হয়েছে মৃত্যুকূপে। মানুষজন ছোট-বড় যানবাহন নিয়ে চলাচল করছেন ঝুঁকি নিয়ে। যে কোনো সময় দরবস্ত বাজারের ত্রিমুখী পয়েন্টে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

দরবস্ত বাজারের ব্যবসায়ী মাওলানা কবির আহমদ, কুতুব উদ্দিন, মুশাহিদ আলী, শামীম আহমদসহ ক্যেকজন জানান, দীর্ঘ দিন ধরে দরবস্ত বাজারের পয়েন্টটির রাস্তার কাপের্টিং উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। লোভাছড়া পাথর কোয়ারি থেকে বড় ট্রাকযোগে পাথর পরিবহনের ফলে রাস্তার প্রবেশমুখে এই বড় গর্তের সৃষ্টি হয়ে তা মৃত্যুকূপে পরিণত হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ দেখেও যেন দেখছে না।

এ সড়ক দিয়ে প্রতিদিন দুই উপজেলার কয়েক হাজার মানুষ চলাচল করলেও রাস্তাটি মেরামতের উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ। বিষয়টি একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হলেও ফল হচ্ছে না। স্থানটি মেরামত করে দুর্ঘটনা এড়াতে দুই উপজেলার বাসিন্দারা সিলেট-৪ আসনের সংসদ সদস্য, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদের হস্তক্ষেপ কামনা করেছেন।

দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার বলেন, আমি কয়েকদফা সড়ক ও জনপথকে অবহিত করেও কাজ হচ্ছে না। উপজেলা পরিষদের আইনশৃঙ্খলা বৈঠক ও মাসিক সভায় রাস্তার পরিস্থিতির বিষয়টি তুলে ধরেছি। কানাইঘাট-দরবস্ত রাস্তার চতুল পর্যন্ত অংশের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হচ্ছে। সড়কটি জরুরিভাবে মেরামতের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী নূরে আলম সিদ্দিকী বলেন, বিষয়টি আমাদের নজরে আসার পর পর সরেজমিনে পরিদর্শন করে গর্ত ভরাটসহ মেরামত কাজ শুরু হয়েছে। আশা রাখি দ্রুতসময়ের মধ্যে মেরামত সমাপ্ত হবে।

Back to top button