মৌলভীবাজার

করোনার ডেঞ্জার জোন হচ্ছে মৌলভীবাজার, দুই দিনে আক্রান্ত ২৮ জন

টাইমস ডেস্কঃ প্রবাসী, পর্যটন ও সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় বাড়ছে করোনার সংক্রমণ। তারপরও জেলা জুড়ে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার দৃশ্য চোখে পড়ছে কম। তবে জেলা ও উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা যায় সোমবার ও মঙ্গলবার দুইদিনে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের।

১৫ জুন মঙ্গলবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজারের ৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ এসেছে ১৬ জনের। শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ।

সোমবার ১০২ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়। সেদিন শনাক্তের হার ছিল ১১ দশমিক ৭৬ শতাংশ। মঙ্গলবার নতুন শনাক্তদের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ৯ জন, শ্রীমঙ্গলে ২ জন, রাজনগরে ২ জন, জুড়ীতে ২ জন এবং কমলগঞ্জে একজন রয়েছেন। মোট শনাক্তের মধ্যে সদরে ১৩৪ জন, রাজনগরে ১৪৫ জন, কুলাউড়ায় ৩২৬ জন, বড়লেখায় ১৬৮ জন, কমলগঞ্জে ১৮৮ জন, শ্রীমঙ্গলে ৩৪৭ জন, জুড়ী ১৪০ জন এবং সদর হাসপাতালের ১ হাজার ২১৬ জন রয়েছেন। নতুন শনাক্ত হওয়ায় জেলায় সক্রিয় রোগির পরিসংখ্যান ২৬১ জন। যার মধ্যে হাসপাতালে ২১ জন এবং বাড়িতে ২৪০ জন চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় এখন পর্যন্ত সরকারী হিসেবে ৩১ জন মারা গেছেন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন।

Back to top button