সিলেট

সিলেট-৩ আসনে প্রার্থী হচ্ছেন বিএনপির সাবেক সাংসদ শফি চোধুরী

মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েসের মৃ’ত্যুতে শূন্য হওয়া সিলেট-৩ আসনে সাবেক সংসদ সদস্য বিএনপির শফি আহম’দ চৌধুরী নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। যু’ক্তরাষ্ট্র থেকে ফিরে মঙ্গলবার (১৫ জুন) তিনি মনোনয়নপত্র জমা দিবেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব রাজু আহমেদ।

রাজু আহমেদ জানান, বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন দলটির কেন্দ্রীয় ওই নেতা।

তিনি জানান, এজন্য তিনি যু’ক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন। আগামীকাল সোমবার তিনি ঢাকায় পৌঁছাবেন। পরদিন সিলেট এসে মনোনয়নপত্র দাখিল করবেন। তার পক্ষ থেকে মনোনয়নপত্র উত্তোলন করে তা পূরণ করে জমা’র দেয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে বলে জানান রাজু।

চিকিৎসার জন্য যু’ক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন শফি আহম’দ চৌধুরী। এই অবস্থায় নির্বাচনের তফশিল ঘোষণা হলে তিনি নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা পোষন করেন। তাঁর দল বিএনপি নির্বাচন বর্জন করলেও তিনি তার অনুসারী ও শুভাকাঙ্খিদের স্বতন্ত্র হিসেবে নিজে প্রার্থী হওয়ার বিষয়টি জানান।

শফি আহম’দ চৌধুরী ২০০১ সালে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে সিলেট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের কাছে ধ’রাশায়ী হন।

গত ১১ মা’র্চ করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মা’রা যান মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। তার মৃ’ত্যুতে আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৮ জুলাই আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে গতকাল শনিবার সিলেট-৩ আসনে উপনির্বাচনে হাবিবুর রহমান হাবিবকে দলের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

Back to top button
error: Alert: Content is protected !!